উত্তরাখন্ডে পুলিশি ব্যারিকেডের ওপর দিয়ে ট্রাক্টর চালিয়ে দিলেন আন্দোলনরত কৃষকরা

উত্তরাখন্ডে পুলিশি ব্যারিকেডের ওপর দিয়ে ট্রাক্টর চালিয়ে দিলেন আন্দোলনরত কৃষকরা
ব্যারিকেডের ওপর দিয়ে ট্রাক্টর চালাচ্ছেন কৃষকরা ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনরত কৃষকদের সাথে পুলিশের ব‍্যাপক সংঘর্ষ হয় আজ উত্তরাখণ্ডে। পুলিশের দেওয়া ব‍্যারিকেডের ওপর দিয়ে ট্রাক্টর চালিয়ে দেয় আন্দোলনরত কৃষকরা।

কেন্দ্রীয় সরকারের নয়াকৃষি আইনের বিরুদ্ধে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, রাজস্থান, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশের পাশাপাশি উত্তরাখণ্ডের কৃষকরাও আন্দোলনে সামিল হয়েছেন। উত্তরাখণ্ডের উধমসিংহ নগরের বাজপুর দিয়ে কৃষকদের মিছিল যাওয়ার সময় তা আটকে দেয় পুলিশ। এরপরে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় পুলিশের। পরিস্থিতি সামাল দিতে দ্রুত লোহার ব্যারিকেড দিয়ে ঘিরে দেয় পুলিশ। প্রথমে ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করে বিক্ষোভকারীরা। পরে ওই ব্যারিকেডের ওপর দিয়ে সোজা ট্রাক্টর চালিয়ে দেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গিয়েছে, ব‍্যারিকেডের একদিকে বহু পুলিশ এবং অপরদিকে একটি ট্রাক্টর নিয়ে কয়েকশ মানুষ দাঁড়িয়ে রয়েছেন। ট্রাক্টর দিয়ে ব্যারিকেডের ভাঙার চেষ্টা করছেন তাঁরা। পুলিশরা বাধা দেওয়ার চেষ্টা করলেও অবশেষে সরে যেতে বাধ্য হয়।

বিগত এক মাস ধরে রাজধানীর উপকণ্ঠে লক্ষ লক্ষ কৃষক বিক্ষোভ দেখাচ্ছেন নয়াকৃষি আইন প্রত্যাহারের দাবিতে। একাধিকবার সরকারের সঙ্গে আলোচনায় বসলেও কোন লাভ হয়নি। সরকারের পক্ষ থেকে সংশোধনের প্রস্তাব দেওয়া হলেও আইন প্রত্যাহারের দাবী থেকে সরতে রাজি নয় কৃষকরা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in