“আদানি আম্বানীর টুকরোয় পালিত লোকজন আজ আমাদের কৃষকদের টুকরে টুকরে গ্যাং বলছে” - প্রশান্ত ভূষণ

প্রশান্ত ভূষণ
প্রশান্ত ভূষণ ফাইল ছবি সংগৃহীত

“আদানি আম্বানীর টুকড়োয় পালিত লোকজন আজ আমাদের কৃষকদের টুকড়ে টুকড়ে গ্যাং বলছে।” মঙ্গলবার এক ট্যুইট বার্তায় সাম্প্রতিক কৃষক আন্দোলনের পেছনে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর মদতের অভিযোগের প্রতিবাদ জানিয়ে এই মন্তব্য করেছেন বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই বিজেপি নেতৃত্বের এক বড় অংশ জানিয়েছেন দেশের কৃষক আন্দোলনের পেছনে টুকড়ে টুকড়ে গ্যাং মদত যোগাচ্ছে।

প্রশান্ত ভূষণের এই ট্যুইটের উত্তরে ইতিমধ্যেই হাজারের বেশি ট্যুইটারি পক্ষে এবং বিপক্ষে মন্তব্য করেছেন। জনৈক কবীর লিখেছেন – কৃষকদের টুকড়ে টুকড়ে গ্যাং বলার জন্য একটা প্ল্যাটফর্ম প্রয়োজন। আর সেই প্ল্যাটফর্ম ব্যবহার করছে আমাদের গোদী মিডিয়া। এর পাশাপাশি একাধিক বিরূপ প্রতিক্রিয়াও এসেছে এই ট্যুইটে। সকাল ৯.১৩ মিনিটে করা এই ট্যুইটে এখনও পর্যন্ত ২৬ হাজার লাইক পড়েছে এবং ৩,৮০০ রিট্যুইট হয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর বিহারের পাটনায় এক অনুষ্ঠানে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন - টুকড়ে টুকড়ে গ্যাং দেশে কৃষক আন্দোলন থেকে সুবিধা নিচ্ছে। দেশ ভাঙার এই কারিগরদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন – আমি জানতে চাই এঁরা কারা যারা দেশ ভাঙতে চাইছে? যারা দিল্লি এবং মহারাষ্ট্রে দাঙ্গার সঙ্গে যুক্ত থাকার অপরাধে জেলে আটক তাদের মুক্তি চাইছে? পুলিশ চার্জশিট দাখিল করেছে। বিচার প্রক্রিয়া চলছে বলে তাঁরা জামিন পাচ্ছে না। এখন তাঁরাই কৃষক আন্দোলনকে ব্যবহার করে তাঁরা মুক্তি চাইছে। কিন্তু আমরা এসব কিছুতেই বরদাস্ত করবো না।

তারও আগে কেন্দ্রীয় উপভোক্তা দপ্তরের রাষ্ট্রমন্ত্রী রাওসাহেব দানভে, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল প্রমুখ দেশের কৃষক আন্দোলনের পেছনে বামপন্থী ও মাওবাদীদের মদত আছে বলে অভিযোগ করেছিলেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in