কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ
কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ফাইল ছবি সংগৃহীত

টুকরে টুকরে গ্যাং কৃষক আন্দোলন থেকে সুবিধা নিচ্ছে - রবিশঙ্কর প্রসাদ

এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে জানালেন মন্ত্রী

কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় দেশের বিভিন্ন প্রান্তে চলছে কৃষক আন্দোলন। এবার এই আন্দোলনকারীদের বিরোধিতায় মুখ খুললেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। রবিবার তিনি বলেন – টুকড়ে টুকড়ে গ্যাং দেশে কৃষক আন্দোলন থেকে সুবিধা নিচ্ছে। দেশ ভাঙার এই কারিগরদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার বিহার পাটনার টেকবিঘা গ্রামে কেন্দ্রীয় কৃষি আইনের সমর্থনে কিষাণ চৌপল সম্মেলনে এসে কেন্দ্রীয় মন্ত্রী প্রসাদ বলেন – যারা কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতা করছে তাঁরা বলছে যতক্ষণ পর্যন্ত না এই আইন প্রত্যাহার করা হবে ততক্ষণ এই আন্দোলন চলবে। আমরা বলতে চাই নরেন্দ্র মোদী সরকার কৃষকদের সম্মান করে কিন্তু আমরা এটাও পরিষ্কার জানিয়ে দিতে চাই যে এই আন্দোলন থেকে যে টুকড়ে টুকড়ে গ্যাং সুবিধা নেবার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

এদিন তিনি আরও বলেন – আমি জানতে চাই এঁরা কারা যারা দেশ ভাঙতে চাইছে? যারা দিল্লি এবং মহারাষ্ট্রে দাঙ্গার সঙ্গে যুক্ত থাকার অপরাধে জেলে আটক তাদের মুক্তি চাইছে? পুলিশ চার্জশিট দাখিল করেছে। বিচার প্রক্রিয়া চলছে বলে তাঁরা জামিন পাচ্ছে না। এখন তাঁরাই কৃষক আন্দোলনকে ব্যবহার করে তাঁরা মুক্তি চাইছে। কিন্তু আমরা এসব কিছুতেই বরদাস্ত করবো না।

এর আগে কেন্দ্রীয় উপভোক্তা দপ্তরের রাষ্ট্রমন্ত্রী রাওসাহেব দানভে, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল প্রমুখ দেশের কৃষক আন্দোলনের পেছনে বামপন্থী ও মাওবাদীদের মদত আছে বলে অভিযোগ করেছিলেন। এবার সেই একই সুরে কৃষক আন্দোলনের বিরুদ্ধে অভিযোগ আনলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in