Uttar Pradesh: উত্তরপ্রদেশে কারখানায় বিধ্বংসী আগুন, মৃত্যু ৯ শ্রমিকের, জখম ১৯

ইলেক্ট্রনিক ফ্যাক্টরিতে ফুটন্ত বয়েলার বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার স্থানটি দিল্লি থেকে মাত্র ৬০ কিলোমিটার দূরে অবস্থিত।
Uttar Pradesh: উত্তরপ্রদেশে কারখানায় বিধ্বংসী আগুন, মৃত্যু ৯ শ্রমিকের, জখম ১৯
ধোঁয়ায় ঢেকেছে আকাশছবি সংগৃহীত

উত্তরপ্রদেশের হাপুরেে একটি কারখানায় বিধ্বংসী আগুন। মর্মান্তিক এই ঘটনায় ৯ জনের শ্রমিকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন প্রায় ১৯ জন। পুলিশ এবং দমকলকর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করেছেন।

পুলিশ সূত্রে খবর, হাপুরেের ঢওলনা’তে, যা দিল্লি থেকে মাত্র ৬০ কিলোমিটার দূরে অবস্থিত, সেখানে একটি বৈদ্যুতিন সরঞ্জাম তৈরির কারখানায় ফুটন্ত বয়লার বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ৯ জন শ্রমিকের মৃত্যুর খবরের পাশাপাশি ৫প্রায় ১৯ জনের আহত হবার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহত শ্রমিক ও নিহতদের পরিবারকে সব ধরনের সাহায্য করার আশ্বাস দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয় থেকে ট্যুইট করে শোক প্রকাশ করা হয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকদের ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে ও ত্রাণ ব্যবস্থা তদারকি করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সরকারের তরফে জানানো হয়েছে এই দুর্ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হবে। ইতিমধ্যেই ফরেনসিক দল ঘটনাস্থলে পৌঁছে নমুনা সংগ্রহ করেছে। বিস্ফোরণের জন্য যাঁরা দায়ী, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে হাপুর পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in