কর্ণাটকের শিবমোগাতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৮

কর্ণাটকের শিবমোগাতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৮
বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ বাড়ি ও রাস্তাছবি ট্যুইটার থেকে সংগৃহীত

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো কর্ণাটকের শিবমোগা জেলার একটি পাথর খনি এলাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বম্ব ডিসপোজাল স্কোয়াড ডেকে পুরো এলাকা সিল করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ কন্ট্রোল রুম।

বৃহস্পতিবার রাত ১০.৩০ নাগাদ শিবমোগার আবালাগিরি গ্রামের কাছাকাছি হোনাসুদি খনি সংলগ্ন এলাকায় এই বিস্ফোরণ ঘটেছে। ওই এলাকায় একটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ট্রাক লক্ষ্য করা গেছে। ট্রাকের কাছেই মৃতদেহ পড়ে রয়েছে। পুলিশের অনুমান যখন ঘটনাটি ঘটে তখন বিস্ফোরণে নিহত ব‍্যক্তিরা ট্রাকে খননের জন্য ব‍্যবহৃত বিস্ফোরক কোনো পদার্থ পরিবহন করছিলেন।

বিস্ফোরণের তীব্রতা এতোটাই ছিল যে প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে এর তীব্রতা অনুভূত হয়েছে। বহু বাড়ির জানালার কাঁচ ভেঙে পড়েছে। বিল্ডিং ও রাস্তায় বড় বড় ফাটলও লক্ষ্য করা গেছে। আতঙ্কে মানুষ বাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসে। এমনকি পার্শ্ববর্তী চিক্কামাগালুরু এবং দেভাঙ্গেড়ে জেলার বেশ কিছু এলাকাতেও কম্পন অনুভূত হয়েছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাড়ি-রাস্তা-ভেঙে পড়া জানালা, আতঙ্কগ্রস্ত মানুষের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এই ঘটনায় শোকপ্রকাশ করে ট‍্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহত ও নিহতদের পরিবারকে সব রকম সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন তিনি। এই ঘটনার উচ্চযায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা।

আমাদের সার্ভেতে যোগ দিন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in