লাগাতার ৮ দিন বৃদ্ধি - পেট্রোল, ডিজেলের দামে প্রতিদিনই নতুন রেকর্ড

লাগাতার ৮ দিন বৃদ্ধি - পেট্রোল, ডিজেলের দামে প্রতিদিনই নতুন রেকর্ড
ছবি প্রতীকী সংগৃহীত

প্রতিদিনই নতুন রেকর্ড তৈরি হচ্ছে পেট্রোল, ডিজেলের দামের। গতকালের পর আজও জ্বালানি তেলের দাম বাড়ালো তেল বিপণন সংস্থাগুলো। কলকাতা সহ দেশের সমস্ত মেট্রো শহরেই মঙ্গলবার ২৬ থেকে ৩০ পয়সা করে দাম বেড়েছে পেট্রোলের, ডিজেলের দাম বেড়েছে ৩৩ থেকে ৩৮ পয়সা করে। এই নিয়ে টানা আটদিন জ্বালানি তেলের দাম বাড়লো দেশে।

মূল‍্যবৃদ্ধির পর দিল্লিতে লিটারপিছু পেট্রোলের দাম হয়েছে ৮৯.২৯ টাকা, আগে যা ছিল ৮৮.৯৯ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে ৭৯.৭০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭৯.৩৫ টাকা। রাজধানীতে এর আগে পেট্রোল-ডিজেলের দাম কখনো এই পর্যায়ে পৌঁছায়নি।

দেশের মেট্রো শহরগুলোর মধ্যে জ্বালানি তেলের দাম সবথেকে বেশি মুম্বাইয়ে। অনেকদিন আগেই সেখানে পেট্রোলের দাম ৯০ টাকা ছাড়িয়েছে। মঙ্গলবার লিটার প্রতি ২৯ পয়সা মূল্যবৃদ্ধির পর দেশের বাণিজ্য রাজধানীতে পেট্রোলের দাম লিটার প্রতি ৯৫.৭৫ টাকা। এক লিটার ডিজেলের দাম ৮৬.৭২ টাকা‌, গতকাল যা ছিল ৮৬.৩৪ টাকা।

কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ৯০.২৫ টাকা থেকে বেড়ে হলো ৯০.৫৪ টাকা। গতকালের তুলনায় ডিজেলের দাম ৩৫ পয়সা বেড়ে আজ এক লিটার ডিজেলের দাম হয়েছে ৮৩.২৯ টাকা।

চেন্নাইয়ে লিটারপিছু পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ২৬ পয়সা ও ৩৩ পয়সা। অর্থাৎ চেন্নাইতে এক লিটার পেট্রোলের আজকের মূল‍্য ৯১.৪৫ টাকা এবং ৮৪.৭৭ টাকা।

গত ৬ জানুয়ারি থেকে দেশে লাগাতার বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। করোনার কারণে জনজীবন বিপর্যস্ত তো ছিলই তার ওপর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in