75th Independence Day: নেহরু-আম্বেদকরের কাছে ঋণী দেশ - লালকেল্লায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী

আজ লালকেল্লায় ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠান মঞ্চে দেশের অতীতের সমস্ত নেতাদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
স্বাধীনতা দিবসে লালকেল্লায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
স্বাধীনতা দিবসে লালকেল্লায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীছবি পিআইবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

লালকেল্লায় দাঁড়িয়ে নেহরু-আম্বেদকরকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নেহরুদের মতো নেতাদের জন‍্যই দেশ ঐক‍্যবদ্ধ হয়েছেন বলে স্বাধীনতা দিবসের উদযাপন অনুষ্ঠান থেকে বলেন তিনি।

আজ লালকেল্লায় ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠান মঞ্চে দেশের অতীতের সমস্ত নেতাদের শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, "দেশের প্রথম প্রধানমন্ত্রী নেহেরুজী, দেশকে ঐক‍্যবদ্ধ করা সর্দার প‍্যাটেল বা বাবা সাহেব আম্বেদকর, যিনি ভারতকে ভবিষ্যতের পথে দেখিয়েছেন, দেশ এঁদের মতো প্রত‍্যেক ব‍্যক্তিত্বকে স্মরণ করছে আজ। দেশ এঁদের সকলের সাথে ঋণী।"

বিজেপি সরকারের সাফল‍্য হিসেবে রাম জন্মভূমি, ৩৭০ ধারার বিলোপের কথা উল্লেখ করে তিনি বলেন, ৭০-৭৫ বছর ধরে জমে থাকা সমস‍্যা কয়েক বছরে মিটবে না। ৩৭০ ধারা বিলোপ থেকে শুরু করে জিএসটি, রাম জন্মভূমি মামলা - বছরের পর বছর ধরে চলে আসা সমস্যার সমাধান করেছি আমরা

সন্ত্রাসবাদ মোকাবিলা প্রসঙ্গে তিনি বলেন, ভারত সন্ত্রাসবাদের কড়া মোকাবিলা করছে। সার্জিক্যাল স্ট্রাইক করে শত্রুদের নিজেদের ক্ষমতা বুঝিয়ে দিয়েছে ভারত। ভারতীয় সেনাকে আরো মজবুত করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। দেশের সমস্ত সেনা স্কুল মেয়েদের জন‍্যও খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in