75th Independence Day: কর্মসংস্থানের লক্ষ্যে ১০০ লক্ষ কোটির গতিশক্তি প্রকল্পের ঘোষণা প্রধানমন্ত্রীর

যুবসমাজের কর্মসংস্থানের লক্ষ‍্যে আগামী দিনে ১০০ লক্ষ কোটি টাকার প্রধানমন্ত্রী গতিশক্তি ন‍্যাশনাল মাস্টার প্ল‍্যান প্রকল্প চালু করা হবে। এটি একটি পরিকাঠামোগত প্রকল্প, যা দেশের অর্থনীতিকে পথ দেখাবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীছবি ট্যুইটার থেকে সংগৃহীত

৭৫ তম স্বাধীনতা দিবসে অমৃত মহোৎসবের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, স্বাধীনতার ১০০ বছর পূর্তিতে দেশকে উন্নতির শিখরে পৌঁছে দেওয়ায় এই অমৃত মহোৎসবের উদ্দেশ্য।

লালকেল্লায় দাঁড়িয়ে নতুন প্রকল্পের ঘোষণাও করেছেন তিনি। তিনি বলেছেন, যুবসমাজের কর্মসংস্থানের লক্ষ‍্যে আগামী দিনে ১০০ লক্ষ কোটি টাকার প্রধানমন্ত্রী গতিশক্তি ন‍্যাশনাল মাস্টার প্ল‍্যান প্রকল্প চালু করা হবে। এটি একটি পরিকাঠামোগত প্রকল্প, যা দেশের পরিবহন ব‍্যবস্থাকে উন্নত করবে। দেশের অর্থনীতিকে পথ দেখাবে।

তিনি জানিয়েছেন, এই প্রকল্পের আওতায় ৭৫টি নতুন বন্দে ভারত ট্রেন চালুর ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, অমৃত মহোৎসবের ৭৫ সপ্তাহে ৭৫টি বন্দে ভারত ট্রেন চালু করবে সরকার, যা দেশকে সংযুক্ত করবে।

অমৃত মহোৎসব প্রসঙ্গে বলেন, ৭৫ তম স্বাধীনতার দিবসে অমৃত কালের সূচনা করা হচ্ছে। এই অমৃতকালে যে সিদ্ধান্ত নেওয়া হবে তা স্বাধীনতার ১০০ বছর পূর্তিতে দেশকে উন্নততর হতে সাহায্য হবে। ভারতকে এমন এক দেশ হিসেবে গড়ে তোলা হবে যেখানে নাগরিকদের জীবনে সরকার অকারণ দখলকারী করবে না। শহর-গ্রামের মধ্যে কোনো ভেদাভেদ থাকবে না। যেখানে দুনিয়ার সমস্ত আধুনিক পরিকাঠামো থাকবে।

তিনি বলেন, ২০৪৭ সালে স্বাধীনতার ১০০তম বর্ষে যেই প্রধানমন্ত্রী হোন না কেন, আজকের নেওয়া সিদ্ধান্তেরই সিদ্ধিলাভ করবেন উনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in