Uttar Pradesh: বিভিন্ন থানায় ৭৩ মামলা, জেলবন্দী বিধায়ককে আর্থিক দুর্নীতি কান্ডে জিজ্ঞাসাবাদ ইডি-র

বন্ধুদের সাহায্য নিয়ে নিয়মিত অর্থ পাচার ‌করতেন ভাদোহির 'বাহুবলী' বিজয় মিশ্র। বিপুল স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিক হয়ে ওঠেন তিনি। ফেব্রুয়ারি মাসে বিজয় মিশ্রর বিরুদ্ধে PMLA মামলা দায়ের করে ইডি।
Uttar Pradesh: বিভিন্ন থানায় ৭৩ মামলা, জেলবন্দী বিধায়ককে আর্থিক দুর্নীতি কান্ডে জিজ্ঞাসাবাদ ইডি-র
বিধায়ক বিজয় মিশ্রফাইল ছবি সংগৃহীত

আর্থিক নয়ছয় প্রতিরোধ আইনে (Prevention of Money Laundering বা PMLA) উত্তরপ্রদেশের বিধায়ক বিজয় মিশ্রকে জিজ্ঞাসাবাদ ‌শুরু করলো এনফোর্সমেন্ট ডিরেক্টর বা ইডি। এদিন ইডির সিনিয়র আধিকারিকদের একটি দল আগ্রা জেলে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে। গত দেড় বছর ধরে জেলবন্দি রয়েছেন ৭৩টি মামলায় প্রধান অভিযুক্ত বিজয় মিশ্র।

সূত্রের খবর, বন্ধুদের সাহায্য নিয়ে নিয়মিত অর্থ পাচার ‌করতেন ভাদোহির 'বাহুবলী' বিজয় মিশ্র। এইভাবে বিপুল স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিক হয়ে ওঠেন তিনি। গত ফেব্রুয়ারি মাসে বিজয় মিশ্র এবং তাঁর সহযোগীদের বিরুদ্ধে PMLA মামলা দায়ের করে ইডি।

প্রয়াগরাজের ইডি আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন। মিশ্রকে তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। একটি সূত্রের খবর, জিজ্ঞাসাবাদে অনেক তথ‍্য গোপন করেছেন মিশ্র। আধিকারিকদের বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। মিশ্রের‌ সম্পদের বিস্তারিত তথ্য জানতে আয়কর বিভাগ এবং অন্যান্য সংস্থার সাহায‍্য নেবে ইডি বলে জানা গেছে।

ইডি জানিয়েছে, প্রয়াগরাজের আল্লাপুর, হান্ডিয়া এবং ভাদোহিতে মিশ্রের প্রচুর বেআইনি সম্পত্তি রয়েছে। শীঘ্রই PMLA-র ৫ নম্বর ধারায় তাঁর সম্পত্তি সংযুক্ত করার প্রক্রিয়া শুরু করবে তারা।

মিশ্রের স্ত্রী এবং সন্তানের নামেও একাধিক বেআইনি সম্পত্তি রয়েছে। তাঁদের বিরুদ্ধেও থানায় একাধিক অভিযোগ রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in