করোনা যুদ্ধে অনন্য সাফল্য - রাষ্ট্রসঙ্ঘে কেরালার স্বাস্থ্যমন্ত্রীকে বিশেষ বক্তা হিসেবে আমন্ত্রণ

করোনা যুদ্ধে অনন্য সাফল্য - রাষ্ট্রসঙ্ঘে কেরালার স্বাস্থ্যমন্ত্রীকে বিশেষ বক্তা হিসেবে আমন্ত্রণ
কে কে শৈলজা ছবি সংগৃহীত

কোভিড-১৯ প্রতিরোধে অভাবনীয় সাফল্য বাম শাসিত কেরলের মুকুটে আরো একটি নতুন পালক এনে দিল। জাতিসংঘের পাবলিক সার্ভিস ডে-তে বক্তা হিসেবে আমন্ত্রণ করা হলো রাজ‍্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজাকে।‌ ভারত থেকে একমাত্র তিনিই আমন্ত্রিত। কোভিড-১৯ মহামারী মোকাবিলায় সামনের সারিতে কাজ করা সরকারী কর্মীদের সম্মান জানাতে এই অনুষ্ঠানের ব্যবস্থা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।

হু-এর পক্ষ থেকে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বব‍্যাপী স্বাস্থ্য পরিষেবার সাথে সরাসরি যুক্ত ব‍্যক্তিরা বা স্যানিটেশন, সমাজকল্যাণ, শিক্ষা, ডাক সরবরাহ, পরিবহন, আইন প্রয়োগকারী এবং আরও অনেক জরুরী পরিষেবার সাথে যুক্ত সরকারী কর্মচারীরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের জীবনযাত্রা অব‍্যাহত রাখার কাজ করে চলেছেন। তাঁদের সম্মান জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিবৃতি অনুসারে, এই ইভেন্ট ভার্চুয়ালি হবে। ইভেন্টের মূল বক্তা হিসেবে রয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, এইচ ই-র জেনারেল অ্যাসেমব্লির সভাপতি তিজানি মহম্মদ-বন্দে, ইথিওপিয়ার রাষ্ট্রপতি সাহলে-ওয়ার্ক জেভেডে, হু-র মহাসচিব টেড্রোস অ্যাধনাম ঘেব্রেইসাস, জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়সমূহের সেক্রেটারি-জেনারেল লিউ ঝেনমিন, রিপাবলিক কোরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী চীন ইয়ং, বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য কর্মী বাহিনী বিভাগের ডিরেক্টর জিম ক্যাম্পবেল, নার্সদের আন্তর্জাতিক কাউন্সিলের সভাপতি অ্যানেট কেনেডি এবং আন্তর্জাতিক পাবলিক সার্ভিস কমিটির সাধারণ সম্পাদক রোসা পাভেনেলি।

বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশের সরকারি কর্মচারীদের কাছ থেকে প্রাপ্ত ৮০ টিরও বেশি সাবমিশনের সাহায্যে সরকারি কর্মচারীদের কর্মক্ষমতার একটি ভিডিও চিত্র প্রদর্শিত হবে ইভেন্টে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in