৬.৬ কোটি করোনা ভ্যাকসিন রপ্তানি - কেন্দ্রের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ মনীশ সিসোদিয়ার

এদিন এক ট্যুইট বার্তায় তিনি বলেন – গত ২২ এপ্রিল যেদিন ভারতে বিশ্বের সর্বাধিক ৩.৩২ লক্ষ সংক্রমণ হয়েছিলো সেদিনও কেন্দ্রীয় সরকার প্যারাগুয়েকে ২ লক্ষ ভ্যাকসিন রপ্তানি করেছে।
মনীশ সিসোদিয়া
মনীশ সিসোদিয়ামনীশ সিসোদিয়ার ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কোভিড ভ্যাকসিন নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। যে অভিযোগকে তিনি ‘ঘৃণ্য অপরাধ’ বলে বিশেষিত করেছেন। তাঁর বক্তব্য অনুসারে, আমাদের দেশে ভ্যাকসিনের আকালের জন্য দায়ী কেন্দ্রীয় সরকার। রবিবার বিকেলে এক ভিডিও বার্তায় তিনি এই অভিযোগ আনেন। এই বিষয়ে একাধিক ট্যুইটও করেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী।

মণীশ সিসোদিয়ার দাবি, দেশের ভ্যাকসিনের আকাল হলেও কেন্দ্রীয় সরকার ৯৩টি দেশে ৬.৬ কোটি কোভিড ভ্যাকসিন বিক্রি করেছে। তাঁর আরও অভিযোগ, এমন এমন দেশে এই ভ্যাকসিন বিক্রি করা হয়েছে যেসব দেশের ৬০ শতাংশ দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।

এদিন এক ট্যুইট বার্তায় তিনি বলেন – গত ২২ এপ্রিল যেদিন ভারতে বিশ্বের সর্বাধিক ৩.৩২ লক্ষ সংক্রমণ হয়েছিলো সেদিনও কেন্দ্রীয় সরকার প্যারাগুয়েকে ২ লক্ষ ভ্যাকসিন রপ্তানি করেছে। যে সময় আমাদের নিজের দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে সেসময় ভারত সরকার ভ্যাকসিন রপ্তানি করছে।

অন্য এক ট্যুইটে মণীশ সিসোদিয়া বলেন – দেশে গত দু মাসে ১ লক্ষের বেশি মানুষ করোনায় মারা গেছেন। যে সময় দেশের প্রায় সমস্ত পরিবার করোনায় পীড়িত, সারা দেশে হাহাকার চলছে সে সময় কেন্দ্রীয় সরকার ৬.৬ কোটি ভ্যাকসিন রপ্তানি করে নিজেদের দেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে।

আমাদের দেশের যুবকরা ভ্যাকসিন না পেয়ে মৃত্যুর মুখে পড়ছে। দিল্লিতে নিজেদের দেশের যুবকদের জন্য কেন্দ্রীয় সরকার মাত্র ৫.৫ লক্ষ ভ্যাকসিন দিয়েছে। অন্যদিকে ইউএই, বাংলাদেশ, ওমান, আফগানিস্তান, মরক্কোর মত দেশে ৬.৬ কোটি ভ্যাকসিন রপ্তানি করা হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in