General Insurance Strike: বেতন কাঠামো সংশোধনের দাবিতে দেশজুড়ে জেনারেল ইন্সিওরেন্স কর্মীদের ধর্মঘট

সরকারী মালিকানাধীন সাধারণ বীমা এবং পুনর্বীমা সংস্থাগুলির প্রায় ৫৮ হাজার কর্মচারী শুক্রবার বেতন কাঠামো সংশোধনের দাবিতে ধর্মঘটে নেমেছেন।
ইন্স্যুরেন্স কর্মচারীদের বিক্ষোভ
ইন্স্যুরেন্স কর্মচারীদের বিক্ষোভফাইল ছবি, সৌজন্যে এআইএফএপি

সরকারী মালিকানাধীন সাধারণ বীমা এবং পুনর্বীমা সংস্থাগুলির প্রায় ৫৮ হাজার কর্মচারী শুক্রবার বেতন কাঠামো সংশোধনের দাবিতে ধর্মঘটে নেমেছেন। জয়েন্ট ফোরাম অফ ট্রেড ইউনিয়নস অ্যান্ড অ্যাসোসিয়েশনের (জেএফটিইউ) এক শীর্ষ নেতৃত্ব একথা জানিয়েছেন।

জয়েন্ট ফোরামের জাতীয় আহ্বায়ক গিরিশ খুরানা আইএএনএসকে জানিয়েছেন, "গত পাঁচ বছর ধরে বেতন সংক্রান্ত বিষয়ের নিষ্পত্তি মুলতুবি থাকায়, সরকারী মালিকানাধীন চারটি সাধারণ বীমা এবং পুনর্বীমা সংস্থার প্রায় ৫৮ হাজার কর্মচারী শুক্রবারে কর্মবিরতি পালন করছে।"

খুরানা আরও জানিয়েছেন, "মজুরি সংশোধন ১ আগস্ট, ২০১৭ থেকে মুলতুবি রয়েছে। আমরা নিয়মিতভাবে এটিকে আর্থিক পরিষেবা বিভাগ (DFS) এবং পাবলিক সেক্টরের সাধারণ বীমা কোম্পানিগুলির ব্যবস্থাপনার সাথে প্রাথমিক বেতন কাঠামো সংশোধন এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনার দাবি জানিয়ে আসছি।"

কোম্পানিগুলো হল - দ্য ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, দ্য নিউ ইন্ডিয়া অ্যাসুরেন্স কোম্পানি লিমিটেড, ইউনাইটেড ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং জেনারেল ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (জিআইসি রে)।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in