Gujarat: বন্দর থেকে ১৯ হাজার কোটি টাকা দামের ৩ টন আফগান হেরোইন বাজেয়াপ্ত - গ্রেপ্তার ২

সরকারি সংস্থা DRI জানিয়েছে, গুজরাটের মুন্ড্রা বন্দর থেকে তিন টন হেরোইন উদ্ধার করা হয়েছে। এর বাজারমূল্য ১৯ হাজার কোটি টাকার বেশি। এই ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে।
Gujarat: বন্দর থেকে ১৯ হাজার কোটি টাকা দামের ৩ টন আফগান হেরোইন বাজেয়াপ্ত - গ্রেপ্তার ২
প্রতীকী ছবি সংগৃহীত

গুজরাটের একটি বন্দর থেকে প্রায় তিন টন হেরোইন বাজেয়াপ্ত করলো DRI। আধিকারিকরা জানিয়েছেন, আফগানিস্তান থেকে আসছিল এই হেরোইন। এর বাজারমূল্য ১৯ হাজার কোটি টাকার বেশি।

সরকারি সংস্থা ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স বা DRI জানিয়েছে, গুজরাটের মুন্ড্রা বন্দর থেকে এই হেরোইন উদ্ধার করা হয়েছে। ট‍্যাল্ক বহনকারী হিসেবে চিহ্নিত কনটেইনারে হেরোইন ছিল। এই ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

DRI জানিয়েছে, দুটি কনটেইনারের একটিতে প্রায় ২,০০০ কেজি এবং অন‍্যটিতে ১,০০০ কেজি হেরোইন ছিল। এগুলো আফগানিস্তানের হেরোইন। ইরানের একটি বন্দর থেকে গুজরাটে পাঠানো হয়েছে এগুলো।

সংস্থার তরফ থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, আহমেদাবাদ, দিল্লি, চেন্নাই, গান্ধীধাম, মান্দভী সহ একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালানোর সময় এই মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে। এই হেরোইনের বাজারদর আনুমানিক ১৯ হাজার কোটি টাকা‌।

তদন্তে আফগান নাগরিকদেরও জড়িয়ে থাকার সম্ভাবনা প্রকাশ‍্যে এসেছে বলে জানিয়েছে DRI। তবে এখনও পর্যন্ত আর কাউকে গ্রেফতার করা হয়নি।

প্রসঙ্গত, বিশ্বের মধ্যে সবথেকে বেশি হেরোইন উৎপাদন হয় আফগানিস্তানে। মোট উৎপাদনের ৮০ থেকে ৯০ শতাংশই উৎপন্ন হয় এই দেশে। সাম্প্রতিক বছরগুলোতে এই উৎপাদন আরো বৃদ্ধি পেয়েছে। যা তালিবানদের অর্থায়নে সাহায্য করেছে বলে মনে করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.