প্রজাতন্ত্র দিবসে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড থেকে 'কিষাণ প্যারেড'-এ অংশগ্রহণ করবে ২৫ হাজার ট্র্যাক্টর

প্রজাতন্ত্র দিবসে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড থেকে 'কিষাণ প্যারেড'-এ অংশগ্রহণ করবে ২৫ হাজার ট্র্যাক্টর
ছবি প্রতীকী সংগৃহীত

গাজিয়াবাদ, ২৪ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের দিন রাজধানীতে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের ২৫ হা্জার ট্র্যাক্টর 'কিষান প্যারেড'-এ অংশগ্রহণ করবে। ভঅরতীয় কিষান ইউনিয়ন (বিকেইউ) নেতা রাকেশ টিকাইত শনিবার এই ঘোষণা করেছেন।

দুই রাজ্য থেকে আসা এই ট্র্যাক্টরগুলো ইউপি গেট দিয়ে ঢোকার চেষ্টা করেছিল দিল্লিতে।বিভিন্ন রাজ্য থেকে আসা কৃষকরা এই গেট দিয়েই ঢোকার চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। কিন্তু এদিন কৃষকরা কোনও বাধাই মানবে না। টিকাইত েক বিবৃতিতে বলেন, প্রায় ২৫ হাজার ট্র্যাক্টর এদিন আসবে। শুধু উত্তরপ্রদেশ নয়, অন্যান্য রাজ্যের কৃষকরাও ট্র্যাক্টর নিয়ে এই র‍্যালিতে অংশগ্রহণ করবেন। এই র‍্যালিতে কোনও রাজনৈতিক ব্যক্তিকে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানান বিকেইউ-এর মুখপাত্র। জেলা প্রশাসন এই মর্মে কৃষকদের নোটিস পাঠিয়ে কোভিড-বিঠি, ১৪৪ ধারার ভয় দেখিয়ে র‍্যালিতে অংশগ্রহণ না করার জন্য চাপ সৃষ্টি করছে বলেও তিনি দাবি করেন।

এই র‍্যালির রুট ঠিক করবে উত্তরপ্রদেশ, দিল্লি ও হরিয়ানার পুলিশ। চূড়ান্ত সিদ্ধান্তের পর সংযুক্ত কিষান মোর্চার তরফে সিদ্ধান্ত জানানো হবে।কৃষক নেতা অভিমন্যূ কোহার শনিবার কেন্দ্রের নতুন তিন কৃষি আইন নিয়ে বৈঠকে সামিল হওয়ার পর দাবি করেন, দিল্লি পুলিশ ২৬ জানুয়ারি কৃষকদের ট্র্যাক্টর র‍্যালির অনুমতি দিয়ে দিয়েছে। ট্র্যাক্টর র‍্যালি শুরু হবে গাজিয়াবাদ, সিঙ্ঘু এবং টিকরি সীমান্ত থেকে। কিন্তু এটাই চূড়ান্ত রুট নয়। যদিও দিল্লি পুলিশের অ্যাডিশনাল পাবলিক রিলেশন অফিসার অনিল মিত্তল জানিয়েছেন,' আমরা কৃষকদের সঙ্গে চূড়ান্ত পর্যায়ের আলোচনা চালাচ্ছি।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in