Landslide: হিমাচল প্রদেশে ভূমিধসের ঘটনায় মৃত ২, আটকে রয়েছেন ৪০ জনের বেশি, উদ্ধারকাজে ITBP

সংবাদসংস্থা দাবি করছে বাসে ৪০ জন যাত্রী রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, ২৫ থেকে ৩০ জন আটকে রয়েছেন। বাসের ড্রাইভার, কন্ডাকটর সহ ১০ জনকে উদ্ধার করা হয়েছে।
Landslide: হিমাচল প্রদেশে ভূমিধসের ঘটনায় মৃত ২, আটকে রয়েছেন ৪০ জনের বেশি, উদ্ধারকাজে ITBP
ছবি ITBP-র অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

হিমাচলপ্রদেশের কিন্নরে ভূমিধসের ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। হিমাচল প্রদেশ এমার্জেন্সি অপারেশন সেন্টারের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। ধ্বংসস্তূপের ভেতরে একটি বাস সহ একাধিক গাড়ি আটকে রয়েছে। আইটিবিপি (ইন্দো-তিব্বতীয় বর্ডার পুলিশ) কর্মীরা উদ্ধার কাজ শুরু করেছেন।

আজ দুপুর ১২টা নাগাদ কিন্নরের রেকংপেও-সিমলা সড়কে এই ভূমিধসের ঘটনাটি ঘটেছে। কিন্নরের ডেপুটি কমিশনার আবিদ হুসেন জানিয়েছেন, হিমাচল রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাস সহ একাধিক গাড়ি ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছে। বাসটি রেকংপেও থেকে সিমলা যাচ্ছিল। প্রথমে বাসের মাথায় পাহাড়ের একটি বড় অংশ ভেঙে পড়ে। এরপর পাহাড় থেকে আরো একাধিক বোল্ডার গড়িয়ে এসে বাকি গাড়িগুলোর ওপর পড়ে।

একাধিক সংবাদসংস্থা দাবি করছে বাসে ৪০ জন যাত্রী রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, ২৫ থেকে ৩০ জন আটকে রয়েছেন। বাসের ড্রাইভার, কন্ডাকটর সহ ১০ জনকে উদ্ধার করা হয়েছে। NDRF, CISF কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছেছে।

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রের তরফ‌ থেকে সমস্ত রকম সম্ভাব্য সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

জয়রাম ঠাকুর সংবাদমাধ্যমে জানিয়েছেন, "উদ্ধার কাজ চালানোর জন্য পুলিশ ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। NDRF-কেও সতর্ক করা হয়েছে। আমরা খবর পেয়েছি যে একটি বাস ও একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আমরা আরো বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছি।"

প্রসঙ্গত, গত মাসেই কিন্নরে একটি ভূমিধসের ঘটনায় ৯ পর্যটকের মৃত্যু হয়েছিল। স্থানীয় এক বাসিন্দা সহ আরো তিনজন আহত হয়েছিলেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in