কুম্ভ মেলা সংলগ্ন অঞ্চলে শেষ পাঁচ দিনে সংক্রমিত ১,৭০১, সংখ্যা আরো বাড়বে অনুমান প্রশাসনের

উত্তরাখণ্ডের কুম্ভ মেলা সংলগ্ন অঞ্চলে গত পাঁচ দিন ধরে র‍্যান্ডম অ্যান্টিজেন টেস্ট করে ১,৭০১ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল। গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত এই পরীক্ষা করা হয়।
কুম্ভ মেলা সংলগ্ন অঞ্চলে শেষ পাঁচ দিনে সংক্রমিত ১,৭০১, সংখ্যা আরো বাড়বে অনুমান প্রশাসনের
ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

উত্তরাখণ্ডের কুম্ভ মেলা সংলগ্ন অঞ্চলে গত পাঁচ দিন ধরে র‍্যান্ডম অ্যান্টিজেন টেস্ট করে ১,৭০১ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল। গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত এই পরীক্ষা করা হয়। এখনও বেশ কিছু রিপোর্ট আসা বাকি আছে। যা এলে এই সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যাবে বলে অনুমান। হরিদ্বার থেকে দেবপ্রয়াগ পর্যন্ত অঞ্চলে উপস্থিত মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে এই পরীক্ষা চালিয়েছে উত্তরাখণ্ড প্রশাসন।

উত্তরপ্রদেশের প্রশাসনিক সূত্র অনুসারে এবারের কুম্ভ মেলায় এখনও পর্যন্ত হওয়া দুটি শাহী স্নানে প্রায় ৪৮.৫১ লক্ষ মানুষ অংশ নিয়েছেন। গত ১২ এবং ১৪ এপ্রিল এই দুই শাহী স্নান অনুষ্ঠিত হয়েছে। যে স্নান পর্বে কোনোরকমের কোভিড বিধি মানা হয়নি বলেই অভিযোগ। শারীরিক দূরত্ব বা মাস্কেরও কোনো বালাই ছিলো না।

জানা যাচ্ছে, উত্তরাখণ্ড পুলিশের আন্তরিক চেষ্টা সত্ত্বেও কোনোভাবেই আখাড়ার সাধুদের ওপর ষ্ট্যাণ্ডার্ড অপারেটিং প্রোসিডিওর লাগু করা যায়নি। উল্লেখ্য, এবারের কুম্ভ মেলায় ১৩টি আখাড়া অংশ নিয়েছে। এঁদের স্নান করার জন্য নির্দিষ্ট করা হয়েছে হর কী পৌরি ঘাট।

বৃহস্পতিবার সকালে প্রকাশিত হওয়া কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় উত্তরাখণ্ডে করোনা সংক্রমিত হয়েছেন ১৯৫৩ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের। ওই পরিসংখ্যান অনুসারেই শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে মোট করোনা সংক্রমিত হয়েছেন ২,০০,৭৩৯ জন। মৃত্যু হয়েছে ১,০৩৮ জনের এবং সংক্রমণ মুক্ত হয়েছেন ৯৩,৫২৮ জন। শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ১,০৬,১৭৩ জন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in