ভ্যালেন্টাইন্স ডে-তে ক্যাফেতে হামলা, মধ্যপ্রদেশে গ্রেপ্তার প্রাক্তন বিজেপি বিধায়ক-সহ ১৬

ভ্যালেন্টাইন্স ডে-তে ক্যাফেতে হামলা, মধ্যপ্রদেশে গ্রেপ্তার প্রাক্তন বিজেপি বিধায়ক-সহ ১৬
ট্যুইটার ভিডিও থেকে স্ক্রিনশট

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে-তে লাভ জিহাদের অভিযোগে মধ্যেপ্রদেশের বেশ কিছু ক্যাফে ও রেস্টুরেন্টে ভাঙচুর চালায় বিজেপি, ভারতীয় জনতা যুব মোর্চা এবং শিবসেনা। ঘটনায় প্রাক্তন বিজেপি বিধায়ক-সহ ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সূত্রের খবর, গেরুয়া পতাকা হাতে নিয়ে 'জয় শ্রীরাম' স্লোগান দিতে দিতে ভোপালের জাঙ্কাইয়ার্ড ক্যাফেতে হামলা চালায় ১০-১৫ জনের একটি দল। তাদের সকলের হাতে লাঠি ও ক্রিকেট ব্যাট ছিল। কাছের বিট্টন মার্কেটে আরও একটি দল গেরুয়া পতাকা হাতে নিয়ে কাউবয় রেস্ট্রোবারে ঢুকে ভাঙচুর চালায়।

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যারা হামলা চালিয়েছে, তারা নিজেদের মধ্য ভোপালের প্রাক্তন বিজেপি বিধায়কের সমর্থক বলে দাবি করেছেন। ক্যাফের ভিতর ঢুকে আসবাব ভাঙচুর করতেও দেখা গিয়েছে ভিডিওতে। তাদের অভিযোগ ছিল, এই ক্যাফেতে 'লাভ জিহাদ'-এর প্রচার চালানো হচ্ছে। শ্যামলা হিলস পুলিশের তরফে জানানো হয়েছে, এই হামলার পিছনে শাসক বিজেপি সরকারের হাত রয়েছে এবং প্রাক্তন বিধায়ক সুরেন্দ্রনাথ সিংয়ের যোগ রয়েছে। ১ মিনিটের একটি ভিডিওতে হুমকিও দেওয়া হয়েছে, এটি ট্রেলার মাত্র। ভবিষ্যতে এরকম আরও অনেক হামলা চালানো হবে।

ঘটনায় শ্যামলা হিল পুলিশ প্রাক্তন বিজেপি বিধায়ক ও তাঁর ৬ সমর্থককে দাঙ্গা ছড়ানোর দায়ে আটক করেছে। জাঙ্কইয়ার্ড ক্যাফের ম্যানেজার নরেন্দ্র কুমার পুলিশের কাছে দায়ের করা অভিযোগে জানিয়েছেন, লাভ জিহাদ প্রচারের অভিযোগ করে এই ভাঙচুর চালানো হয়েছে। যদি ক্যাফের ভিতরে আর কোনও মানুষকে দেখা যায়, তাহলে তাদের হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in