বেলাগাম করোনা সংক্রমণ, আগামী কাল থেকে ১৫ দিনের জন্য কার্ফু জারি মহারাষ্ট্রে

'ব্রেক দ্য চেন' নামের এই কার্ফুর জন্য ১৭ পাতার এক নির্দেশিকা জারি করা হয়েছে
বেলাগাম করোনা সংক্রমণ, আগামী কাল থেকে ১৫ দিনের জন্য কার্ফু জারি মহারাষ্ট্রে
উদ্ধব ঠাকরে ফাইল ছবি

করোনার দ্বিতীয় সংক্রমণে আক্রান্ত গোটা দেশ। যার মধ্যে ভয়ঙ্কর পরিস্থিতি মহারাষ্ট্রে। মঙ্গলবার মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ২১২ জন। অসংখ্য চেষ্টা করেও কমানো যাচ্ছেনা আক্রান্তের সংখ্যা। তাই মহারাষ্ট্র সরকার এক বড় পদক্ষেপ নিলো। আগামী কাল থেকে ১৫ দিনের জন্য কার্ফু জারি করা হলো রাজ্য জুড়ে। ১৪ ই এপ্রিল রাত ৮ টা থেকে ১ লা মে সকাল ৭ টা পর্যন্ত কার্ফু জারি মহারাষ্ট্রে। জরুরী পরিষেবা ছাড়া রাজ্য জুড়ে জারি থাকবে ১৪৪ ধারা।

'ব্রেক দ্য চেন' নামের এই কার্ফুর জন্য ১৭ পাতার এক নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে ১৮৯৭ সালের মহামারী আইন এবং ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনের। সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব থাকরে জানিয়েছেন, "আগামী কাল রাত ৮ টা থেকে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি হবে।" মহারাষ্ট্রে যে হারে করোনার দ্বিতীয় সংক্রমণ থাবা বসাচ্ছে তাতে সন্ত্রস্ত গোটা দেশ। বাধ্য হয়ে চেন ব্রেক করার আশায় ১৫ দিনের কার্ফু জারি করে কড়া পদক্ষেপ নিলেন উদ্ধব থাকরে।

এই ১৫ দিন অর্থাৎ ১ লা মে পর্যন্ত মহারাষ্ট্রের সমস্ত স্কুল, কলেজ, রেস্তোরাঁ, শপিং মল, থিয়েটার ইত্যাদি বন্ধ থাকবে। জরুরী পরিষেবা ছাড়া কোনো কিছুই করা যাবেনা। তবে পেট্রোল পাম্প খোলা থাকবে এবং খাবারের হোম ডেলিভারি ও হোটেলের টেক-অ্যাওয়ে কাউন্টারে নিষেধাজ্ঞা থাকবে না। উদ্ধব থাকরে জানিয়েছেন খুব কড়া ব্যবস্থা নিয়েই কার্ফু সফল করা হবে। গোটা রাজ্যেই কড়া তত্ত্বাবধান নেওয়া হবে। সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিমান পরিষেবার মাধ্যমে রাজ্যে অক্সিজেন পরিষেবার বিষয়ে কথা বলেছেন বলে জানান মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in