আগামীকাল রাত ৯টা থেকে কর্ণাটকে ১৪ দিনের 'ক্লোজ ডাউন'

আগামী ১৪ দিন কর্ণাটকে সকাল ৬টা থেকে বেলা ১০টা পর্যন্ত সমস্ত দোকান খোলা থাকবে। ক্লোজ ডাউন চলাকালীন কোনো যানবাহন চলবে না। শুধুমাত্র নির্মাণ কাজ, ম্যানুফ্যাকচারিং এবং কৃষিক্ষেত্র চালু থাকবে।
আগামীকাল রাত ৯টা থেকে কর্ণাটকে ১৪ দিনের 'ক্লোজ ডাউন'
বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

১৪ দিনের জন্য লকডাউন জারি হল কর্ণাটকে। আগামীকাল মঙ্গলবার রাত ৯টা থেকে শুরু হয়ে আগামী ১৪ দিন এই লকডাউন চলবে। সোমবার কর্ণাটকের প্রশাসনিক সূত্রে একথা জানা গেছে। যদিও ঘোষণার সময় মুখ্যমন্ত্রী একে লকডাউনের পরিবর্তে ‘ক্লোজ ডাউন’ বলে জানিয়েছেন।

আগামী ১৪ দিন, অর্থাৎ ৯ মে পর্যন্ত কর্ণাটকে সকাল ৬টা থেকে বেলা ১০টা পর্যন্ত সমস্ত দোকান খোলা থাকবে। এরপর দোকান বন্ধ হয়ে যাবে। ক্লোজ ডাউন চলাকালীন কোনো যানবাহন চলবে না। শুধুমাত্র নির্মাণ কাজ, ম্যানুফ্যাকচারিং এবং কৃষিক্ষেত্র চালু থাকবে। আন্তরাজ্য এবং অন্তররাজ্য যাতায়াত বন্ধ থাকবে। এদিন এই ঘোষণার পর রাজ্যের মানুষের কাছে সহায়তা করার আহ্বান জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ১৮ থেকে ৪৪ বছর বয়সী রাজ্যবাসীকে বিনামূল্যে কোভিড ভ্যাকসিন দেবে কর্ণাটক সরকার। সরকারি হাসপাতাল থেকে এই সুবিধা পাওয়া যাবে।

রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪,৮০৪ জন এবং শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৩ জনের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in