Uttar Pradesh: মুসলিম শিল্পীকে দিয়ে আঁকানো যাবেনা মেহেন্দি - ফতোয়া করনি সেনার - মামলা দায়ের

গত বুধবার রাতে এক মেহেন্দি স্টল মালিক প্রকাশ চন্দ্রর ওপর হামলা চালায় করনি সেনার দল। কারণ প্রকাশ চন্দ্র তাঁর স্টলে মেহেন্দি করার কাজে মুসলিম শিল্পীদের নিযুক্ত করেছিলেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীনিউজমিটারের সৌজন্যে

মুসলিম শিল্পীকে দিয়ে মেহেন্দি আঁকানো যাবেনা। দু’দিন আগে উত্তরপ্রদেশের হরিয়ালী তীজ থেকে এরকমই এক ভিডিও শেয়ার হয়েছিলো সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওতে দেখা গেছিলো করনি সেনা সদস্যরা মুজফফরনগরের ওই বাজার এলাকায় ঘুরে ঘুরে মুসলিম শিল্পীদের দিয়ে মেহেন্দি না করানোর আবেদন জানাচ্ছেন।

এই প্রসঙ্গে করনি সেনার সাধারণ সম্পাদক মনোজ সাইনি জানান, তারা মনে করেন, মুসলিম শিল্পীরা মেহেন্দি এঁকে হিন্দু মেয়েদের লাভ জিহাদের ফাঁদে ফেলে। একই সঙ্গে মুজফফরনগর বাজারের ব্যবসায়ীদের মুসলিম কর্মী না রাখার কথাও বলেন।

গত বুধবার রাতে এক মেহেন্দি স্টল মালিক প্রকাশ চন্দ্রর ওপর হামলা চালায় করনি সেনার দল। কারণ প্রকাশ চন্দ্র তাঁর স্টলে মেহেন্দি করার কাজে মুসলিম শিল্পীদের নিযুক্ত করেছিলেন।

এই ঘটনার পরেই স্থানীয় থানায় অভিযোগ জানান প্রকাশ চন্দ্র। নিজের অভিযোগে প্রকাশ চন্দ্র জানান, আমি এমডিএ কলোনিতে মেহেন্দির দোকান করেছি। সেখানে গতকাল রাতে বেশ কয়েকজন যুবক আসে এবং আমার দোকানের সব জিনিসপত্র ছুঁড়ে ফেলে দেয়। তারা আমাকে জানায় এখানে কোনো মেহেন্দি স্টল চালানো যাবেনা। তাঁদের অনুমতি ছাড়া দোকান খুললে তারা আমাকে মেরে ফেলারও হুমকি দেয়। মৌখিকভাবে এবং শারীরিকভাবে তাঁরা আমায় নিগ্রহ করে।

প্রকাশ চন্দ্রের এই অভিযোগের ভিত্তিতে নিউ মান্ডি পুলিশ থানার পক্ষ থেকে করনি সেনার সম্পাদক মনোজ সাইনি সহ ১০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়ে। এছাড়াও অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কাউকেই গ্রেপ্তার করা হয়নি।

এই ঘটনা প্রসঙ্গে এস পি অর্পিত বিজয়বর্গীয় জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে এবং তদন্ত রিপোর্টের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in