করোনার কারণে উত্তরাখণ্ডে বাতিল দশম শ্রেণীর বোর্ড পরীক্ষা, দ্বাদশের স্থগিত

করোনা বিধি শিকেয় তুলে উত্তরাখণ্ডে কুম্ভ মেলা এখনও চললেও বাতিল করে দেওয়া হল দশম শ্রেণীর বোর্ড পরীক্ষা। পিছিয়ে দেওয়া হয়েছে দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা।
উত্তরাখণ্ডের শিক্ষামন্ত্রী অরবিন্দ পান্ডে
উত্তরাখণ্ডের শিক্ষামন্ত্রী অরবিন্দ পান্ডেফাইল ছবি - অরবিন্দ পান্ডের ট্যুইটারের সৌজন্যে

করোনা বিধি শিকেয় তুলে উত্তরাখণ্ডে কুম্ভ মেলা এখনও চললেও বাতিল করে দেওয়া হল দশম শ্রেণীর বোর্ড পরীক্ষা। পিছিয়ে দেওয়া হয়েছে দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা। রবিবার সকালে একথা জানিয়েছেন বিজেপি শাসিত উত্তরাখণ্ডের শিক্ষামন্ত্রী অরবিন্দ পান্ডে।

দেশ জুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল অবস্থা। মহারাষ্ট্র, দিল্লি সহ একাধিক রাজ্যে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা। এই অবস্থার মধ্যেও গত ১২ এবং ১৪ এপ্রিল কুম্ভ মেলার দুই শাহী স্নানে অংশ নিয়েছেন প্রায় ৪৮ লক্ষ মানুষ। সূত্র অনুসারে, গত ১ লা এপ্রিল থেকে শুরু হওয়া এই মেলায় করোনা বিধি গুরুত্ব দিয়ে মানা হয়নি। ফলে অনেকেই সংক্রমিত হয়ে পড়েছেন।

কুম্ভ মেলায় এসে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে নির্বাণী আখড়ার মহামণ্ডলেশ্বর কপিল দেব দাসের। গত বৃহস্পতিবার তিনি মারা যান। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে কুম্ভমেলায় দু’হাজারের বেশি সাধু করোনা সংক্রমিত হয়েছেন।

এর পরেই নিরঞ্জনি আখড়ার পক্ষ থেকে এবারের মত কুম্ভ মেলা থেকে তাঁরা বিদায় নিচ্ছেন বলে জানানো হয়। যা নিয়ে জোর বিবাদ বেঁধে যায় ১৩টি মূল আখড়ার মধ্যে। অনেকেই দাবি করেন নিরঞ্জনি আখড়াকে আখড়া পরিষদের কাছে ক্ষমা চাইতে হবে। গতকাল মেলা ছেড়ে যাবার কথা ঘোষণা করে জুনা আখড়াও। যদিও অন্যান্য আখড়ার সাধুরা এখনও পর্যন্ত আগামী ২৭ এপ্রিল তৃতীয় শাহী স্নানে অংশ নেবার সিদ্ধান্তে অনড়।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত পরিসংখ্যান অনুসারে উত্তরাখণ্ডে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২,৭৫৭ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in