ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন সরকারকে ফেলতে কংগ্রেস বিধায়ককে ১ কোটির টোপ!

বেশ কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি তাঁর কাছে এসে ১ কোটি টাকা এবং জেএমএম-কংগ্রেস-আরজেডি জোট সরকারকে ফেলে দেওয়ার পর মন্ত্রিত্ব দেওয়ার প্রস্তাব দেয়
মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন
মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনফাইল ছবি সংগৃহীত

ঝাড়খণ্ডে জোট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার হয়েছে। এই ঘটনার ঠিক এক দিন পরেই এক কংগ্রেস বিধায়ক দাবি করেছেন, বেশ কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি তাঁর কাছে এসে ১ কোটি টাকা এবং জেএমএম-কংগ্রেস-আরজেডি জোট সরকারকে ফেলে দেওয়ার পর মন্ত্রিত্ব দেওয়ার প্রস্তাব দেয়। কোলেবিরার বিধায়ক নমন বিক্সাল কোঙ্গারি রবিবার এমন দাবিই করেছেন।

বিধায়ক আরও বলেন, বেশ কিছু দলীয় কর্মীর মাধ্যমে তাঁকে ১ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এই ঘটনার কথা কংগ্রেস লেজিসলেচার পার্টির নেতা আলমগির আলমকে তৎক্ষণাৎ জানান তিনি। এছাড়াও ঝাড়খণ্ডে কংগ্রেসের প্রধান আরপিএন সিংকেও জানান মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কাছেও কথাটি পৌঁছে দেওয়া হয়।এই বিষয় নিয়ে আরপিএন সিংকে জিজ্ঞাসা করা হলে তিনি কিছু বলতে চাননি। এমনকী, মুখ্যমন্ত্রী সোরেনও পুরো বিষয়টি নিয়ে এখনও মুখে কুলুপ এঁটে রয়েছেন।

কোঙ্গারি আরও অভিযোগ করেন, শুধু টাকা নয়, মন্ত্রীত্ব দেওয়ার পাশাপাশি সংখ্যালঘু ও আদিবাসী ইস্যু নিয়েও সবরকম সাহায্যের প্রস্তাব তাঁকে দেওয়া হয়। পুরো ব্যাপারটি তারা বিজেপির জন্য করছে বলেও জানায় অভিযুক্তরা। যদিও এই ব্যাপারে কোনও বিজেপি কর্মীকে কোঙ্গারির কাছে আসেনি বলেও জানিয়েছেন।

যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, অভিযুক্তদের মধ্যে তারাও ছিল কি না তা এখনও জানাননি কোঙ্গারি। তিনি বলেন, অভিযুক্তদের মুখ তাঁর মনে নেই।

শনিবার অভিষেক দুবে, অমিত সিং এবং নিবারণ প্রসাদ মাহাতো নামে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতিয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ১২৪এ, ১২০বি ও দুর্নীতি দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in