বাইডেনের সতর্কবার্তার কয়েক ঘন্টার মধ্যেই রকেট হানায় কেঁপে উঠলো কাবুল

জানা গেছে কাবুল এয়ারপোর্টের উত্তরপশ্চিমাংশে এই রকেট হানার ঘটনা ঘটেছে। এই এলাকায় মার্কিন নাগরিকরা রয়েছেন। তাঁদের লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।
বাইডেনের সতর্কবার্তার কয়েক ঘন্টার মধ্যেই রকেট হানায় কেঁপে উঠলো কাবুল
রকেট হানার পর ধোঁয়ায় ঢেকেছে এলাকাছবি সৌজন্যে ট্যুইটার

মার্কিন প্রেসিডেন্টের সতর্কবার্তা দেওয়ার কয়েক ঘন্টা পরই রকেট হানায় কেঁপে উঠলো কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকা। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত এক শিশু সহ দু'জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বিভিন্ন সংবাদসংস্থা সূত্রে। প্রায় পাঁচজন আহত হয়েছেন বলেও জানা গেছে। তবে এটা সঠিক সংখ্যা নয় বলে মনে করা হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা।

আফগান পুলিশ প্রধান জানিয়েছেন, কাবুল এয়ারপোর্টের উত্তরপশ্চিমাংশে এই রকেট হানার ঘটনা ঘটেছে। এই এলাকায় মার্কিন নাগরিকরা রয়েছেন। তাঁদের লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে জোড়া বিস্ফোরণে ১২ জন মার্কিন সৈন্য সহ প্রায় ২০০ জনের মৃত্যু হয়েছিল। আইএস-এর‌ খোরাসান গোষ্ঠী সেই হামলার দায় স্বীকার করেছিল। ড্রোন হামলায় এই বিস্ফোরণের মূল চক্রীকে হত‍্যা করা হয়েছে বলে শনিবার রাতে দাবি করে মার্কিন প্রশাসন। আইএস এই ড্রোন হামলার বদলা নেবে বলে আশঙ্কা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ২৪-৩৬ ঘন্টার কাবুলে ফের সন্ত্রাসবাদী হামলা হতে পারে। তাঁর সেই আশঙ্কাই সত‍্যি হলো।

কাবুল বিমানবন্দরের কাছে খাওয়াজা বুঘরা এলাকায় একটি বাড়িতে রকেটটি ধাক্কা মারে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ছবি ও ভিডিওতে দেখা গেছে একটি বাড়ি থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে। গোটা এলাকা ছেয়ে গেছে কালো ধোঁয়ায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in