ভারতের Covid-19 পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ WHO-র

টেড্রস জানান, যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রত‍্যেককে আমি সমবেদনা জানাচ্ছি। আমি প্রতিশ্রুতি দিচ্ছি হু এবং আমাদের সহযোগীরা ভারত সরকার এবং ভারতের প্রতিটি মানুষের পাশে দাঁড়াবে
ভারতের Covid-19 পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ WHO-র
হু-র ডিরেক্টর জেনারেল টেড্রসফাইল ছবি সংগৃহীত

করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের গ্রাফ ক্রমশই ঊর্ধ্বমুখী। দৈনিক সংক্রমণ প্রায় সাড়ে তিন লক্ষ ছুঁতে চলেছে। কোভিডের কারণে প্রতিদিন ২ হাজারের বেশি মানুষের মৃত্যু হচ্ছে। ভারতের এই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO।

ট‍্যুইটারে মৃতদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি বর্তমান পরিস্থিতিতে ভারতকে প্রয়োজনীয় সমস্ত রকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন হু-র ডিরেক্টর জেনারেল টেড্রস আধ‍্যানোম ঘেব্রেয়েসাস। হু-র ট‍্যুইটার অ‍্যাকাউন্ট থেকে টেড্রসের বয়ানে লেখা হয়েছে, "ভারতে এখন ‌যে হারে সংক্রমণ এবং মৃতের সংখ্যা বাড়ছে তাতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে এবং দেশের বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া প্রয়োজন। সামাজিক মেলামেশা কমাতে এবং ভ‍্যাকসিনের উৎপাদন বাড়াতে সরকার যে পদক্ষেপ নিয়েছে আমি তাকে স্বাগত জানাচ্ছি।"

এর পরের একটি ট‍্যুইটে টেড্রস আরো জানান, "যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রত‍্যেককে আমি সমবেদনা জানাচ্ছি। আমি প্রতিশ্রুতি দিচ্ছি হু এবং আমাদের সহযোগীরা ভারত সরকার এবং ভারতের প্রতিটি মানুষের পাশে দাঁড়াবে এবং জীবন বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করবো আমরা।"

ভারতে অক্সিজেন প্ল‍্যান্টস উৎপাদনের জন্য এবং ক্লিনিক‍্যাল ম‍্যানেজমেন্টের বিষয়ে উপদেশ দেওয়ার জন্য প্রযুক্তিগত সহায়তা করেছে হু বলে জানিয়েছেন সংস্থার মহাসচিব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in