USA: আমেরিকায় আলমোড়া, কলকাতা, লখনৌ, দিল্লি, মাদ্রাজের খোঁজ দিল মার্কিন দূতাবাস

ইউ এস এমব্যাসি ইন্ডিয়ার পক্ষ থেকে ইউএস ইন্ডিয়া দোস্তি শীর্ষক হ্যাসট্যাগ ব্যবহার করে লেখা হয়েছে – আপনার পরের আমেরিকা ভ্রমণে আপনি দিল্লি, লুসিয়ানা অথবা লখনৌ, পেনসিলভানিয়া অথবা কলকাতা, ওহিওতে থামুন।
USA: আমেরিকায় আলমোড়া, কলকাতা, লখনৌ, দিল্লি, মাদ্রাজের খোঁজ দিল মার্কিন দূতাবাস
আমেরিকায় আলমোড়াছবি ইউ এস এমব্যাসি ইন্ডিয়ার সৌজন্যে

জানেন কি? ভারতের একাধিক শহরের নামে খোদ আমেরিকায় আছে একাধিক জায়গা। ভারতের আমেরিকান দূতাবাস জানাচ্ছে ভারতীয় নামে আমেরিকায় শহর আছে কমপক্ষে ন’টি। এই তালিকায় আছে আলমোড়া, দিল্লি, মাদ্রাজ প্রভৃতি নাম। সোমবার দুপুরে এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছে ইউ এস এমব্যাসি ইন্ডিয়া।

ইউ এস এমব্যাসি ইন্ডিয়ার পক্ষ থেকে ইউএস ইন্ডিয়া দোস্তি (#USIndiaDosti) শীর্ষক হ্যাসট্যাগ ব্যবহার করে লেখা হয়েছে – আপনার পরের আমেরিকা ভ্রমণে আপনি দিল্লি, লুসিয়ানা অথবা লখনৌ, পেনসিলভানিয়া অথবা কলকাতা, ওহিওতে থামুন। আপনি কি জানেন যে ভারতের বিভিন্ন জায়গার নামে নয়টি মার্কিন শহর রয়েছে?

এদিনের ট্যুইটের সঙ্গে আমেরিকার বিভিন্ন জায়গার ৬টি ছবি পোষ্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ইলিনইসে একটি জায়গার নাম আলমোড়া। লুসিয়ানায় একটি জায়গার নাম দেখানো হয়েছে দিল্লি। অরিগনে একটি জায়গার নাম মাদ্রাজ। এছাড়াও আছে সিমলা, কলকাতা, বোম্বে, বরোদা, গোলকুন্ডা, লখনউ প্রভৃতি নামের জায়গা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in