লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মার্কিন নাগরিকদের যত দ্রুত সম্ভব ভারত ছাড়ার পরামর্শ বাইডেন প্রশাসনের

লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মার্কিন নাগরিকদের যত দ্রুত সম্ভব ভারত ছাড়ার পরামর্শ বাইডেন প্রশাসনের

বিবৃতিতে জানিয়েছে- কোভিডের বাড়বাড়ন্তের কারনে ভারতে চিকিৎসার সুযোগ সীমিত। তাই ভারতে থাকা মার্কিন নাগরিকদের যত দ্রুত সম্ভব ভারত ছাড়া উচিৎ।

চলতি বছরের মার্চ মাসের শেষ থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে ভারতে ক্রমশ মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা বাড়ছে। হাসপাতালে বেড, অক্সিজেন, অ্যাম্বুলেন্স, ওষুধ অপ্রতুল। চারিদিকে হাহাকার পরিস্থিতি। এই অবস্থায় মার্কিন নাগরিকদের ভারত ছাড়ার পরামর্শ দিয়েছে সে দেশের প্রশাসন।

“স্টেট ট্রাভেল ডিপার্টমেন্ট” ট্যুইট করে এক বিবৃতিতে জানিয়েছে- “কোভিডের বাড়বাড়ন্তের কারনে ভারতে চিকিৎসার সুযোগ সীমিত। তাই ভারতে থাকা মার্কিন নাগরিকদের যত দ্রুত সম্ভব ভারত ছাড়া উচিৎ। প্রতিদিন ভারত থেকে আমেরিকাগামী ১৪টি বিমানের ব্যবস্থা আছে। ভায়া ইউরোপ হয়েও অন্যান্য বিমানের ব্যবস্থা আছে। ”

প্রসঙ্গত, কিছুদিন আগে অস্ট্রেলিয়ার প্রশাসন ভারত থেকে আসা সমস্ত বিমানের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ইতিমধ্যেই তারা অস্ট্রেলিয়াতে এসে পড়েছেন- তাঁদের উপকূলবর্তী হোটেলে আইসোলেশনে পাঠানো হয়েছে। বিগত ১০দিন আগে ভারতে এসেছিলেন এমন ব্যক্তিকে ব্রিটেনে ঢুকতে দেওয়া হচ্ছে না। আইরিশ ও ব্রিটিশ নাগরিকদের ক্ষেত্রে কোয়ারান্টাইনে রাখা হচ্ছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৬০ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৮৩ লক্ষ ৭৬ হাজার ৫২৪। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৬৪৫ জন, এই নিয়ে দু'দিন দৈনিক মৃত্যুর সংখ্যা তিন হাজারের বাইরে রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in