মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার কবলে তাইওয়ান, মৃত ৪৮

ছোট্ট এই দেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ৪৮ জনের মৃত্যু ঘটেছে। আহত শতাধিক বলে তাইওয়ান প্রশাসন সূত্রে খবর। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে।
মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার কবলে তাইওয়ান, মৃত ৪৮
তাইওয়ানে ট্রেন দুর্ঘটনাছবি ক্রিসলি ওসিন্ট-এর ট্যুইটারের সৌজন্যে

মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার কবলে দ্বীপ রাষ্ট্র তাইওয়ান। ছোট্ট এই দেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ৪৮ জনের মৃত্যু ঘটেছে। আহত শতাধিক বলে তাইওয়ান প্রশাসন সূত্রে খবর। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যাচ্ছে। কারণ উল্টে যাওয়া কামরায় এখনও অনেক যাত্রীর আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাটি ঘটেছে হুয়ালিয়াং থেকে তাইতুংগামী এক প্যাসেঞ্জার ট্রেন তারোকো এক্সপ্রেস যখন একটি টানেলের মধ্যে প্রবেশ করে সেই সময়। সম্ভবত টানেলের সাথে ট্রেনের কামরার সংঘর্ষ হয়। আর তাতেই বেলাইন হয়ে পড়ে ৪ থেকে ৫টি কামরা। তবে উদ্ধাকারী দলের সূত্রে জানা গেছে একটি ট্রাক রেল লাইনের ধারে বিপদজনকভাবে পার্কিং করা ছিল। সেই ট্রাকের কিছু অংশের সাথে ট্রেনের সংঘর্ষ হয়। আর তাতেই এই বিপত্তি ঘটে।

ট্রেনটিতে যাত্রী সংখ্যা ছিল ৩৫০ এরও বেশি। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি প্রায় ৬০ জন। তাইওয়ান পরিবহন মন্ত্রকের সূত্রানুসারে তাইওয়ানের গত তিন দশকের মধ্যে এটিই সবচেয়ে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনা।

তাইওয়ানে ১৯৭৮ সালে এক ট্রেন দুর্ঘটনায় ৪১ জনের মৃত্যু ঘটেছিল। ১৯৮১ সালে লেভেল ক্রসিং-এ ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষে ৩০ জনের মৃত্যু হয়েছিল। তারও অনেক আগে ১৯৪৮ সালে এক ট্রেন দুর্ঘটনায় ৬৪ জনের মৃত্যু হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in