Kabul: বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বিস্ফোরণ, শিশু সহ নিহত কমপক্ষে ১৩, আহত বহু

এক তালিবান জঙ্গি সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, শিশু সহ কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে বিস্ফোরণে। অনেক তালিবানী সেনাও এই বিস্ফোরণে আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।
Kabul: বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বিস্ফোরণ, শিশু সহ নিহত কমপক্ষে ১৩, আহত বহু
কাবুল বিমানবন্দরের বাইরে অপেক্ষাফাইল ছবি

কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের পরই চলেছে এলোপাথাড়ি গুলি। মার্কিন সামরিক বাহিনীর তরফ থেকে একথা জানানো হয়েছে। বিস্ফোরণের জেরে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে হতাহতের সঠিক সংখ‍্যা এখনও জানা যায়নি।

পেন্টাগনের মুখপাত্র জন কিরবি জানিয়েছেন, "কাবুল বিমানবন্দরের সামনে একটি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এই মুহূর্তে হতাহতের সংখ্যা অস্পষ্ট। বিস্তারিত তথ‍্য জানতে পারলে আমরা জানাবো।"

অপরদিকে, এক তালিবান জঙ্গি সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, শিশু সহ কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে বিস্ফোরণে। অনেক তালিবানী সেনাও এই বিস্ফোরণে আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

আফগান ও বিদেশী নাগরিকদের উদ্ধারকার্য চলাকালীন এই বিস্ফোরণ ও এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনা ঘটে। সূত্রের খবর, একটি মার্কিন বিমানের উড়ানের ঠিক আগেই বিস্ফোরণ ঘটে এবং ইতালির একটি উদ্ধারকারী বিমানকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

পেন্টাগনের তরফ থেকে আগেই বিমানবন্দরে আত্মঘাতী হামলা নিয়ে সতর্কবার্তা দেওয়া হয়েছিল। সেই আশঙ্কাই সত্যি হলো। অসমর্থিত সূত্রে জানা যাচ্ছে এয়ারপোর্টের অ‍্যাবে গেটের কাছে এই বিস্ফোরণ ঘটেছে। তালিবানরা কাবুল দখল করার পর দেশ ‌ছাড়তে মরিয়া কয়েক হাজার মানুষ এই গেটের সামনে অপেক্ষা করছিলেন।

একাধিক সংবাদ সংস্থার দাবি, বিমানবন্দর থেকে কিছু দূরে ব‍্যারন হোটেলের সামনেও বিস্ফোরণ হয়েছে। পশ্চিমি দেশের নাগরিকরা এই হোটেলে ছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in