ইজরায়েলি সেনার গুলিতে নিহত আল জাজিরার সাংবাদিক

একইসঙ্গে গুলিবিদ্ধ হয়েছেন হয়েছেন জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার সাংবাদিক আলি সামুদি। গুলি তাঁর পিঠে লেগেছে। এখন তিনি চিকিৎসাধীন রয়েছেন।
ইজরায়েলি সেনার গুলিতে নিহত আল জাজিরার সাংবাদিক
আল জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহছবি- সৌজন্যে ফেসবুক

উত্তপ্ত মধ্যপ্রাচ্য। প্যালেস্টাইনের পশ্চিম তীরে লাগাতার বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইজরায়েল। এই খবর সংগ্রহকালে বুধবার আল জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে মাথায় গুলি করে হত্যা করেছে ইজরায়েলের সেনাবাহিনী। ঘটনাস্থলেই তিনি প্রান হারিয়েছেন। একইসঙ্গে গুলিবিদ্ধ হয়েছেন হয়েছেন জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার সাংবাদিক আলি সামুদি। গুলি তাঁর পিঠে লেগেছে। এখন তিনি চিকিৎসাধীন রয়েছেন। এই তথ্য নিশ্চিত করেছে প্যালেস্টাইনের স্বাস্থ্য মন্ত্রক।

খবর সংগ্রহকালে সাংবাদিক শিরীন আবু আকলেহ
খবর সংগ্রহকালে সাংবাদিক শিরীন আবু আকলেহছবি- সৌজন্যে ফেসবুক

পশ্চিম তীরে ইজরায়েলি আগ্রাসনের খবর সংগ্রহকালে এক মহিলা সাংবাদিককে যেভাবে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে, তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে আন্তর্জাতিক মহলে। এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নেটিজেনরা।

ব্রিটেনে নিযুক্ত প্যালেস্টাইনি রাষ্ট্রদূত হুসাম জোমলট এক টুইট বার্তায় লিখেছেন, ‘আজ সকালে জেনিনে ইজরায়েলি দখলদার বাহিনীর বর্বরতা কভার করার সময় আমাদের প্রিয় সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছে তারা। শিরিন ছিলেন বিশিষ্ট প্যালেস্টাইনি সাংবাদিক এবং একজন ঘনিষ্ঠ বন্ধু। এখন আমরা ব্রিটিশ সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘উদ্বেগ’ শুনব।’ তবে এনিয়ে ইজরায়েলি সেনার তরফে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি।

এদিকে, এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক। এক বিবৃতিতে তাঁরা জানিয়েছে, ‘আমারা এই জঘন্য অপরাধের নিন্দা করছি। তাঁরা (ইজরায়েলি বাহিনী) মূলত মিডিয়াকে তাদের দায়িত্ব পালনে বাধা দিতে চায়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আল জাজিরা সাংবাদিক শিরিনকে হত্যার জন্য ইজরায়েলি সরকার ও দখলদার বাহিনী দায়ী। এজন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এই ঘটনার তীব্র নিন্দা জানানোর আহ্বান করা হচ্ছে।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.