রাহুল গান্ধী
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

Rahul Gandhi: 'মহব্বত কি দুকান'-এর বার্তা ছড়িয়ে দিতে আমেরিকা সফরে রাহুল গান্ধী

সূত্রের খবর, ৩১ মে’র পরিবর্তে ২৮ মে রওনা হবেন তিনি। আমেরিকা পৌঁছে, ৩০ মে প্রথমে তিনি ক্যালিফোর্নিয়ায় 'মোহাব্বত কী দুকান' (Mohabbat Ki Dukan) অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) মার্কিন যুক্তরাষ্ট্র সফরের আগেই, সেখানে যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সূত্রের খবর, ৩১ মে’র পরিবর্তে ২৮ মে রওনা হবেন তিনি। আমেরিকা পৌঁছে, ৩০ মে প্রথমে তিনি ক্যালিফোর্নিয়ায় 'মোহাব্বত কী দুকান' (Mohabbat Ki Dukan) অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

কন্যাকুমারী থেকে শ্রীনগর পর্যন্ত পাঁচ মাসের দীর্ঘ ৩,৯০০ কিলোমিটার ভারত জোড়ো যাত্রার সময়, জনসংযোগ-কালে রাহুল গান্ধী বলেছিলেন, 'নফরত কে বাজার মে, মহব্বত কী দুকান খোল রাহা হু'। কর্ণাটকের বিধানসভা নির্বাচনে ব্যপক জয়লাভের পর জনগণকে শুভেচ্ছা জানানোর সময়েও তাঁর মুখে শোনা গিয়েছিল ‘মহব্বত কী বাজার’-এর কথা। এবার সেই ‘মহব্বত’-এর কথা রাহুলের মুখে শোনা যাবে মার্কিন মুলুকেও।

জানা যাচ্ছে, ক্যালিফোর্নিয়ায় রাহুল গান্ধীর 'মহব্বত কী দুকান' নিয়ে ইতিমধ্যে পোষ্টার প্রচার শুরু হয়ে গেছে। পোস্টারে রাহুল গান্ধীর ছবি দিয়ে লেখা হয়েছে- ‘Join hands for a Secular and Democratic INDIA’, অর্থাৎ, ‘ধর্মনিরপেক্ষ এবং গণতান্ত্রিক ভারতের জন্য হাত মেলান’। এই কার্যক্রমে শামিল হওয়ার জন্য রেজিস্ট্রেশনও শুরু হয়ে গিয়েছে। যোগদানে আগ্রহীদের জন্য দেওয়া হয়েছে ‘রেজিস্ট্রেশন লিঙ্ক’- www.rgvisitusa.com

মোহাব্বত কী দুকান-এর পোষ্টার
মোহাব্বত কী দুকান-এর পোষ্টার ছবি ইন্ডিয়ান ওভারসীজ কংগ্রেস ইউএসএ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সূত্রের খবর, এই সফরের মাঝে সানফ্রান্সিসকো, নিউ ইয়র্কে (৪ জুন) প্রবাসীদের নিয়ে একাধিক সভায় অংশ নেবেন রাহুল গান্ধী। এছাড়া, স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দিতেও তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই সমস্ত অনুষ্ঠানের আয়োজন করছে ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস, ইউএস উইং।

এর আগে, গত মার্চ মাসে ব্রিটেন সফরে গিয়েছিলেন রাহুল গান্ধী। এই সফরে তিনি একাধিক কর্মসূচিতে অংশ নেন এবং মোদী সরকারের ওপর আক্রমণ শানান। ভারতের গণতন্ত্র, মিডিয়ার স্বাধীনতা, বাক স্বাধীনতা, সংখ্যালঘুদের উপর অত্যাচার সহ একাধিক ইস্যুতে খোলাখুলি নিজেদের কথা তুলে ধরেন তিনি। যা নিয়ে রাহুলকে নিশানা করে শাসক দল বিজেপি। 

প্রসঙ্গত, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে আগামী ২২ জুন আমেরিকা (USA) সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রীয় এই সফরে তাঁকে অভ্যর্থনা জানাবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার আগেই, মার্কিন সফরে যাচ্ছেন রাহুল গান্ধী।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in