PNB Scam: ডমিনিকান রিপাবলিকে ধৃত মেহুল চোকসিকে দেশে ফেরাতে চায় কেন্দ্র

নয়াদিল্লির পক্ষ থেকে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে সরকারি সূত্রের খবর
PNB Scam: ডমিনিকান রিপাবলিকে ধৃত মেহুল চোকসিকে দেশে ফেরাতে চায় কেন্দ্র

নিখোঁজ হয়ে গিয়েছেন পিএনবি জালিয়াতি কাণ্ডে পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি। তাঁর পরিবার এমনই অভিযোগ করেছিল রবিবার। এরপর ঠিক দু'দিনের মধ্যে মেহুলকে ডমিনিকান রিপাবলিক থেকে আটক করা হয়। জানা গিয়েছে, সেদেশের পুলিশের হেফাজতে আছেন মেহুল চোকসি।

এবার তাঁকে ভারতে প্রত্যর্পণ করা নিয়ে নয়াদিল্লির পক্ষ থেকে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে সরকারি সূত্রের খবর। মঙ্গলবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ডমিনিকানে ধৃত মেহুলের ওপর অ্যান্টিগার জারি করা ইয়েলো কর্নার নোটিসের বিষয়েও জানানো হয়েছে ইন্টারপোলকে। বারবুডার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি জানান, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩,৫০০ কোটি টাকার ঋণ দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত চোকসিকে ভারতে প্রত্যর্পণের বিষয়ে রাজি ডমিনিকা।

অ্যান্টিগা তাঁকে ঢুকতে দেবে না। তাঁকে অ্যান্টিগায় ফেরত না পাঠানোর জন্য ডমিনিকার প্রধানমন্ত্রী রোজভেল্ট স্কেরিটকে আর্জিও জানানো হয়েছে। অ্যান্টিগার প্রধানমন্ত্রীর কথায়, ‘আমরা আর্জি জানিয়েছি যে ওকে (চোকসি) আটক করে রাখা হোক এবং তাঁকে ভারতে পাঠানোর জন্য ডমিনিকা সরকারের তরফে ব্যবস্থা করা হোক।'

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত রবিবার দ্বীপপুঞ্জের দক্ষিণাংশে চোকসিকে গাড়ি চালাতে দেখা গিয়েছিল। তাঁর খোঁজ পাওয়া না গেলেও যে গাড়িতে ছিলেন, সেটি উদ্ধার হয়। অ্যান্টিগা পুলিশ খোঁজ শুরু করলে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ডমিনিকায় চোকসির সন্ধান মেলে। ব্রাউনি জানান, বেআইনিভাবে অ্যান্টিগা থেকে পালিয়ে মারাত্মক ভুল করেছেন চোকসি।

অ্যান্টিগার প্রধানমন্ত্রী বলেন, ‘তাঁকে ডমিনিকায় পাওয়া গিয়েছে। উনি বেআইনিভাবে সম্ভবত বোটে করে দ্বীপপুঞ্জে প্রবেশ করেছিলেন। অ্যান্টিগা এবং ভারত সরকারের সঙ্গে সহযোগিতা করছে ডমিনিকার সরকার।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in