মৃত ফুটবলার আহমেদ আতেফ দরাগমেহ
মৃত ফুটবলার আহমেদ আতেফ দরাগমেহগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ইজরায়েলী সেনার হামলার প্রাণ হারালেন প্যালেস্তাইনের তরুণ ফুটবলার

প্যালেস্তাইনের ওয়েস্ট ব্যাঙ্কের উত্তরদিকে নাবলুস শহরে ঘটনাটি ঘটেছে। ওই স্থানেই ইজরায়েলী সেনা হামলা চালায়।

ইজরায়েলী সেনার গুলিতে প্রাণ হারালেন প্যালেস্তাইনের এক জনপ্রিয় ফুটবলার। নিহত ফুটবলারের নাম আহমেদ আতেফ দরাগমেহ। বয়স ২৩। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে প্যালেস্তাইন প্রশাসন।

প্যালেস্তাইনের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, প্যালেস্তাইনের ওয়েস্ট ব্যাঙ্কের উত্তরদিকে নাবলুস শহরে ঘটনাটি ঘটেছে। ওই স্থানেই ইজরায়েলী সেনা হামলা চালায়। সেখানেই গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তরুণ এই ফুটবলার।

প্রশাসনের তরফ থেকে দাবি করা হয়েছে, নাবলুসে জোসেফের মাজারে বেশকিছু ইহুদিদের আশ্রয় দিচ্ছিল ইজরায়েলী সেনা। সেই সূত্রেই ওই অঞ্চলে প্রবেশ করে ইজরায়েলী সেনারা। প্যালস্তাইনবাসীর সাথে তাদের সংঘর্ষ বাধে।

আহমেদ আতেফ নিহত হওয়ার পাশাপাশি আরও ৫ জন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। প্যালেস্তাইনের স্বাস্থ্যমন্ত্রী বলেন, থাকাফি ক্লাবের ফুটবলারের পিঠে ও পায়ে গুলি লাগে। তিনি মূলত পার্শ্ববর্তী শহর তুবাসের বাসিন্দা।

২০০৬ এর পর ২০২২। ইজরায়েলী সেনার হামলায় প্রাণ হারিয়েছে ১৫০ জনেরও বেশি প্যালেস্তাইন নাগরিক। ইজরায়েলের মারা গেছে ২০ জন।

নিহত ফুটবলার আহমেদ আতেফ ওয়েস্ট ব্যাংক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের ফুটবলার ছিলেন। চলতি মরশুমে থাকাফির হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। প্রিমিয়ার লিগে ছয়টি গোল আছে তাঁর নামে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই ইজরায়েলী সেনার গুলিতে ১৬ বছরের এক কিশোরীর মৃত্যু হয়েছিল। ওই কিশোরী জেনিন শহরের বাসিন্দা ছিল। জানা মাজদি ইসাম জাকারনা নামের কিশোরীটি নিজের বাড়ির ছাদে ঘুরে বেড়াচ্ছিল। হঠাৎই ইজরায়েলী সেনার গুলি চলে। গুলি গিয়ে লাগে তার মাথায়।

নিরাপত্তা পরিষদের মধ্যপ্রাচ্যের দূত সোমবার বলেন, নিরস্ত্র মানুষের ওপর অত্যাচারের তীব্র নিন্দা করছি। আমি বেশ উদ্বিগ্ন। শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা করার চেষ্টা করা হবে।

মৃত ফুটবলার আহমেদ আতেফ দরাগমেহ
World Economy: ২০২৩ সালে আরও খারাপ হবে বিশ্ব অর্থনীতি! আশঙ্কা বিশেষজ্ঞ মহলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in