করোনায় বিধ্বস্ত ভারতকে সাহায্যের জন্য ইমরান খানের কাছে আর্জি পাক নাগরিকদের

করোনায় বিধ্বস্ত ভারতকে সাহায্যের জন্য ইমরান খানের কাছে আর্জি পাক নাগরিকদের
প্রতীকী ছবি

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। দৈনিক সংক্রমণ সাড়ে তিন লাখ ছুঁই ছুঁই। প্রতিদিন দুই হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটছে, যার অধিকাংশই অক্সিজেনের অভাবে। এই অবস্থায় মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলো পাকিস্তানের নাগরিকরা। ভারতকে সাহায্য করার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে সোশ্যাল মিডিয়ায় অনুরোধ জানালেন সে দেশের নাগরিকদের একটি বৃহৎ অংশ। শুক্রবার পাকিস্তানের ট‍্যুইটারে এক নম্বর ট্রেন্ডিংয়ে ছিল #IndiaNeedsOxygen। আজও পাকিস্তানের ট‍্যুইটারে ট্রেন্ডিংয়ে রয়েছে #PakistanstandswithIndia।

দৈনিক সংক্রমণে বিশ্বের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। শেষ ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩.৪৬ লক্ষ মানুষ এবং মৃত্যু হয়েছে ২,৬২৪ জনের, এর অধিকাংশই অক্সিজেনের অভাবে। সবথেকে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র এবং দিল্লিতে। আজ সকালেই দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের অভিযোগ ২০ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার গঙ্গারাম হাসপাতালে একই কারণে ২৫ জন‌ রোগীর মৃত্যু হয়েছিল। অক্সিজেনের অভাবে নতুন আর কোনো রোগী ভর্তি নেবে না বলে জানিয়ে দিয়েছে ম‍্যাক্স হাসপাতাল। অক্সিজেন, হাসপাতালে শয‍্যা এবং অন্যান্য প্রয়োজনীয় সাহায্যের জন্য ট‍্যুইটারে কাতর অনুরোধ জানাচ্ছেন ভারতীয়রা।

পাকিস্তানের নাগরিকরাও প্রতিবেশীদের এই আবেদনে সহমর্মিতা প্রকাশ করেছেন। ট‍্যুইটারে ভারতের জন্য প্রার্থনা উপচে পড়ছে। এই ভয়াবহ পরিস্থিতিতে অক্সিজেন দিয়ে ভারতকে সাহায‍্য করার জন্য প্রধানমন্ত্রী ইমরান খানকে অনুরোধ জানাচ্ছেন তাঁরা।

ভারতকে ৫০টি অ‍্যাম্বুলেন্স ও সেচ্ছাসেবী কর্মী পাঠিয়ে সাহায্য করতে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন পাকিস্তানি সংস্থা ইদি ফাউন্ডেশনের কর্ণধার ফইজল ইদি। চিঠিতে তিনি জানিয়েছেন, রাজনৈতিক স্বার্থের উর্ধ্বে মানবতাবাদ।

পাকিস্তানের নাগরিকদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ভারতীয় নাগরিকরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in