Pakistan: অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার আগেই কমপক্ষে ৫০ মন্ত্রীর খোঁজ নেই

এক্সপ্রেস ট্রিবিউনের রিপোর্ট অনুসারে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর অন্তত ৫০ জন মন্ত্রী রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।
ইমরান খান
ইমরান খানফাইল ছবি ইমরান খানের ট্যুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত

পাকিস্তানে গুরুত্বপূর্ণ অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় যত এগিয়ে আসছে ততই বাড়ছে রাজনৈতিক অনিশ্চয়তা। এক্সপ্রেস ট্রিবিউনের রিপোর্ট অনুসারে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর অন্তত ৫০ জন মন্ত্রী রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

জানা যাচ্ছে, বিরোধীরা প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে কড়া সমালোচনা শুরু করার পর থেকেই ৫০ জনের বেশি ফেডারেল ও প্রাদেশিক মন্ত্রীকে জনসমক্ষে দেখা যায়নি। সূত্র আরও জানাচ্ছে, এই মন্ত্রীদের মধ্যে ২৫ জন ফেডারেল এবং প্রাদেশিক উপদেষ্টা এবং বিশেষ সহকারী, তাদের মধ্যে চারজন প্রতিমন্ত্রী, চারজন উপদেষ্টা এবং ১৯ জন বিশেষ সহকারী।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন-এর রিপোর্ট অনুসারে, ক্ষমতাসীন দলের মন্ত্রীদের নীরবতার ফলে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। রাজনৈতিক মহলের মতে এঁদের অনেকেই নিজেদের রাজনৈতিক কর্মকান্ড থেকে সরিয়ে নিয়ে চুপ থেকে পরিস্থিতির পর্যালোচনা করছেন এবং বিকল্পগুলি সম্পর্কে ভাবনাচিন্তা করছেন। যদিও ফেডারেল পর্যায়ে এখনও পর্যন্ত সমস্যাগ্রস্ত প্রধানমন্ত্রী বহু মন্ত্রীর কাছ থেকেই জোরালো সমর্থন পাচ্ছেন।

পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, জ্বালানি মন্ত্রী হাম্মাদ আজহার, প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খট্টক এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ এখনও পর্যন্ত সরকার পক্ষের সবচেয়ে সোচ্চার ব্যক্তিত্ব। যারা সরকারের পক্ষে লাগাতার প্রচার চালিয়ে যাচ্ছেন এবং ইমরান খানের সরকার রক্ষায় সর্বশক্তি নিয়োগ করছেন।

যদিও, দলের এবং সরকারের এই সঙ্কটের সময় বিপুল সংখ্যক ফেডারেল এবং প্রাদেশিক মন্ত্রী এবং মন্ত্রিপরিষদের সদস্যদের অনুপস্থিতি জল্পনা বাড়িয়েই চলছে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in