ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

Lay Off: বিশ্বজুড়ে কর্মী ছাঁটাই করার পথে আমেরিকান সংস্থা সিটিগ্রুপ

বিশ্বজুড়ে এই সংস্থায় প্রায় ২,৪০,০০০ কর্মী নিযুক্ত আছেন। এই কর্মী বাহিনী থেকে ১ শতাংশর কাছাকাছি কর্মী ছাঁটাই করা হবে। ব্লুমবার্গ-এর পক্ষ থেকে কোম্পানীর সূত্র উল্লেখ করে একথা জানানো হয়েছে।

এবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে ওয়াল স্ট্রীটের বৃহত্তম ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং সংস্থা সিটি গ্রুপ। জানা গেছে এই সংস্থা কয়েকশো কর্মীকে ছাঁটাই করতে চলেছে। বিশ্বজুড়ে এই সংস্থায় প্রায় ২,৪০,০০০ কর্মী নিযুক্ত আছেন। এই কর্মী বাহিনী থেকে ১ শতাংশর কাছাকাছি কর্মী ছাঁটাই করা হবে। ব্লুমবার্গ-এর পক্ষ থেকে কোম্পানীর সূত্র উল্লেখ করে একথা জানানো হয়েছে। যদিও এই বিষয়ে সংস্থার কোনো পদাধিকারীর নাম উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, ফোর্বস-এর তথ্য অনুসারে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক সংস্থায় কর্মী ছাঁটাই হয়েছে। যার মধ্যে আছে জেনারেল মোটরস, ট্যুইটার, ওয়েমো, পালান্টির। এবার এই তালিকায় নাম লেখাতে চলেছে সিটি গ্রুপ।

এর আগেই সিটি গ্রুপের পক্ষ থেকে এশিয়া, ইউরোপ, মেক্সিকো, মধ্যপ্রাচ্য সহ বিশ্বের ১৪টি অঞ্চল থেকে কনজিউমার ব্যাঙ্কিং ব্যবসা থেকে হাত গুটিয়ে নেবার কথা জানিয়েছিল সিটি গ্রুপ। বিশ্বের মোট ৯টি অঞ্চলে এর আগে বিক্রয় চুক্তি করলেও অস্ট্রেলিয়া, বাহারিন, মালয়েশিয়া, ফিলিপাইনস, থাইল্যান্ড, ভিয়েতনাম, ভারত সহ মোট ৭টি অঞ্চলে এই চুক্তি থেকে সরে এসেছে। সিটিগ্রুপের পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

বর্তমানে রাশিয়া থেকে সিটি গ্রুপের সম্পূর্ণ ব্যবসা গুটিয়ে নেবার কাজ চলছে। এছাড়াও চীন এবং কোরিয়া থেকেও ‘কনজিউমার বিজনেস’ গোটানোর কথা জানিয়ে দিয়েছে সিটিগ্রুপ।

আরও পড়ুন

ছবি প্রতীকী
Lay Off: মাত্র দু'মাসে লক্ষাধিক ছাঁটাই, চরম সংকটে তথ্যপ্রযুক্তি শিল্পের কর্মীরা
ছবি প্রতীকী
Lay Off: এবার বিরাট সংখ্যক কর্মী ছাঁটাইয়ের পথে সুইডিশ সংস্থা এরিকসন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in