Lay Off: বেটার ডটকমের পর ব্রিটিশ সংস্থায় জুম কলের মাধ্যমে ৮০০ কর্মী ছাঁটাই

ভারতীয় আমেরিকান সিইও বিশাল গর্গ গত বছরের ডিসেম্বরে একটি জুম কলের মাধ্যমে তার কোম্পানি বেটার ডটকমের ৯০০ কর্মী ছাঁটাই করার পরে, অন্য একটি কোম্পানি একইভাবে প্রায় ৮০০ কর্মী ছাঁটাই করলো।
পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইট
পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইটছবি পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইট থেকে স্ক্রীনশট

ভারতীয় আমেরিকান সিইও বিশাল গর্গ গত বছরের ডিসেম্বরে একটি জুম কলের মাধ্যমে তার কোম্পানি বেটার ডটকমের ৯০০ কর্মী ছাঁটাই করার পরে, অন্য একটি কোম্পানি একইভাবে প্রায় ৮০০ কর্মী ছাঁটাই করলো।

ব্রিটিশ শিপিং কোম্পানি পিএন্ডও ফেরি তার ৮০০ জন কর্মচারীকে একটি জুম কলের মাধ্যমে বরখাস্ত করেছে। মাত্র ৩ মিনিট স্থায়ী এই কলের মাধ্যমে কর্মীদের ছাঁটাই করা হয় এবং কর্মচারীদের নোটিশ পিরিয়ড পরিবেশনের অনুমতি দেওয়া হয়নি। একথা জানিয়েছে ডেইলি মেল।

ডেইলি মেল সংস্থার প্রতিবেদনে সংস্থার পিএন্ডও প্রধানের জুম কল উদ্ধৃত করে জানিয়েছে, "অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আপনার কর্মসংস্থান অপ্রয়োজনীয়তার ভিত্তিতে অবিলম্বে বাতিল করা হল।"

সংস্থাটি জানিয়েছে, "আগামী কয়েক দিনের জন্য" নৌ পরিবহন স্থগিত করা হয়েছে। সংস্থার পরিবহন সচিব রবার্ট কোর্ট যাত্রীদের ১০ দিন পর্যন্ত ব্যাঘাতের সম্ভাবনা জানিয়ে সতর্ক করেছেন।

পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইটে যাত্রীদের উদ্দেশ্যে বিবৃতি
পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইটে যাত্রীদের উদ্দেশ্যে বিবৃতিছবি পিএন্ডও ফেরিস-এর ওয়েবসাইট থেকে স্ক্রীনশট

সিনিয়র পিএন্ডও ম্যানেজার বৃহস্পতিবার সমুদ্র যাত্রীদের বলেছেন: "কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে যে তার জাহাজগুলি প্রাথমিকভাবে তৃতীয় পক্ষের ক্রু সরবরাহকারী দ্বারা ক্রু করা হবে।"

১,১০০ কর্মচারীকে অর্থ প্রদানের জন্য কোভিড-১৯ লকডাউন চলাকালীন ব্রিটিশ সংস্থাটি ইউকে সরকারের কাছ থেকে ১০ মিলিয়ন পাউন্ড সাহায্য পেয়েছিল।

২০২১ সালের ডিসেম্বরে, বিশাল গর্গ প্রায় একই ভাবে এক জুম কলের মাধ্যমে ৯০০ জন কর্মী ছাঁটাই করে। যদিও সেই সময় বিশাল গর্গ-র ডিজিটাল বন্ধকী ঋণদাতা Aurora Acquisition Corp এবং SoftBank থেকে প্রায় ৭৫০ মিলিয়ন ডলার আর্থিক সাহায্য পেয়েছিলো।

গত সপ্তাহে, সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ভারতে হাজার হাজার কর্মচারীকে ছাঁটাই করেছে এবং ছাঁটাই কর্মীদের বেতন-ভাতার অ্যাপের মাধ্যমে বকেয়া বেতন মেটানো হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতে কোম্পানির ৮,০০০ কর্মচারীর মধ্যে আনুমানিক ৩,০০০ জনকে ছাঁটাই করা হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in