Kabul Blast: খুঁজে বের করবোই, কাউকে ক্ষমা নয়, এর মূল্য দিতেই হবে - হামলাকারীদের হুমকি বিডেনের

বিফোরণ হলেও আফগানিস্তান থেকে নাগরিকদের ফিরিয়ে আনার কাজ বন্ধ হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিডেন। ৩১ আগস্ট কাবুল থেকে মার্কিন সেনা প্রত‍্যাহারের আগে পর্যন্ত যতটা সম্ভব লোককে বের করে আনা হবে।
Kabul Blast: খুঁজে বের করবোই, কাউকে ক্ষমা নয়, এর মূল্য দিতেই হবে - হামলাকারীদের হুমকি বিডেনের
মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন

বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে হওয়া আত্মঘাতী বিস্ফোরণে জড়িতদের কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন। জড়িতদের খুঁজে বের করা হবে এবং এর মূল্য তাঁদের চোকাতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এই বিস্ফোরণে ৬০ জন আফগান নাগরিক সহ ১৩ জন মার্কিন সেনা নিহত হয়েছেন।

বিস্ফোরণের খবর পাওয়ার পরই হোয়াইট হাউস থেকে এক বিশেষ ভাষণে বিডেন নিহত মার্কিন সেনাদের 'নায়ক' বলে উল্লেখ করে তাঁদের প্রশংসা করেন। তিনি বলেন, "যাঁরা এই হামলা চালিয়েছে এবং যারা আমেরিকার ক্ষতি চায়, তারা এটা জেনে রাখুন আমরা কাউকে ক্ষমা করবো না। আমরা এই ঘটনা ভুলবো না। আমরা আপনাদের খুঁজে বের করবোই। এর মূল্য চোকাতেই হবে আপনাদের।"

বিফোরণ হলেও আফগানিস্তান থেকে নাগরিকদের ফিরিয়ে আনার কাজ বন্ধ হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিডেন। ৩১ আগস্ট কাবুল থেকে মার্কিন সেনা প্রত‍্যাহারের আগে পর্যন্ত যতটা সম্ভব লোককে বের করে আনা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, "সন্ত্রাসীরা আমাদের নিরাশ করতে পারবে না। আমরা ওদের আমাদের মিশন বন্ধ করতে দেব না। আমরা নাগরিকদের ফিরিয়ে আনার মিশন অব‍্যাহত রাখবো। আরো আক্রমণ হতে পারে জেনেও আমাদের সেনাবাহিনী সিদ্ধান্ত নিয়েছে তাঁরা নাগরিকদের ফিরিয়ে আনার কাজ জারি রাখবে। আমি মনে করি তাঁরা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।"

রাতেই এই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট বা আইসিস জঙ্গি সংগঠন। তবে তালিবানরাও এর সাথে জড়িত আছে কিনা এখনও জানা যায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in