Lay Off: দুঃসংবাদ! কর্মী ছাঁটাই করছে জেপি মরগান

জেপি মরগানে ছাঁটাইয়ের ফলে চাকরী হারাতে পারেন প্রায় ৫০০ জন কর্মী। তবে, ছাঁটাইয়ের সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করা যায়নি। এটি আরও বাড়তে পারে।
Lay Off: দুঃসংবাদ! কর্মী ছাঁটাই করছে জেপি মরগান

এবার কর্মী ছাঁটাইয়ে পথে হাঁটল মার্কিন যুক্তরাষ্ট্রের বহুজাতিক আর্থিক প্রতিষ্ঠান জেপি মরগান চেজ অ্যান্ড কোম্পানি (JP Morgan Chase)। সূত্রের খবর, চলতি সপ্তাহে ৫০০ কর্মী ছাঁটাই করবে জেপি মরগান।

সংবাদ সংস্থা রয়টার্স (Reuters) ও মার্কিন সংবাদ মাধ্যম সিএনবিসি (CNBC) জানিয়েছে, জেপি মরগানে ছাঁটাইয়ের ফলে চাকরী হারাতে পারেন প্রায় ৫০০ জন কর্মী। তবে, ছাঁটাইয়ের সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করা যায়নি। এটি আরও বাড়তে পারে।

জানা যাচ্ছে, JP Morgan-এর এই ছাঁটাই গ্রাহক ব্যাঙ্কিং (Consumer Banking), বাণিজ্যিক ব্যাঙ্কিং (Commercial Banking), সম্পদ ও অর্থ ব্যবস্থাপনা-সহ একাধিক বিভাগের কর্মীদের প্রভাবিত করবে৷

রিপোর্টে বলা হয়েছে, জেপি মরগানের এই ছাঁটাইয়ের পদক্ষেপটি কেবল বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার প্রভাবকেই প্রতিফলিত করে না বরং কোম্পানির কর্মসূচীকে সঙ্কুচিত করার প্রচেষ্টাকেও প্রতিফলিত করে। তবে একথা উল্লেখ্য যে, এখনও অবধি আনুষ্ঠানিকভাবে এই ছাঁটাইয়ের কথা ঘোষণা করেনি JP Morgan।

 প্রতি বছর নানা পদে হাজার হাজার কর্মী নিয়োগ দেয় জেপি মরগান। তবে ধাপে ধাপে কাটছাঁটও করে বিশ্বব্যাপী আর্থিক খাতে বিনিয়োগ করা মার্কিন এই ব্যাংকটি। 

প্রসঙ্গত, বিশ্বব্যাপী আর্থিক মন্দার জেরে গত মার্চ মাসে, প্রায় ২৫০০ কর্মী ছাঁটাই করেছে ওয়াল স্ট্রীটের বৃহত্তম ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং সংস্থা সিটি গ্রুপ।

ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক সংস্থায় কর্মী ছাঁটাই হয়েছে। যার মধ্যে আছে জেনারেল মোটরস, ট্যুইটার, ওয়েমো, পালান্টির সিটি গ্রুপ। এবার এই তালিকায় নাম লেখাতে চলেছে JP Morgan।

Lay Off: দুঃসংবাদ! কর্মী ছাঁটাই করছে জেপি মরগান
Lay Off: এবার ছাঁটাইয়ের পথে বিলাসবহুল গাড়ি কোম্পানি, চাকরী হারাচ্ছেন কয়েক হাজার কর্মী!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in