ইরাক: বাগদাদের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৮২, আহত ১১০

ইরাকের রাজধানী শহর বাগদাদের ইবন-আল-খাতিব কোভিড হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন ধরে যায়। হাসপাতালের একাধিক তলে দ্রুত এই আগুন ছড়িয়ে পড়ে। এই সময় হাসপাতালে ৩০ জন রোগী আইসিইউ তে ছিলেন।
ইরাক: বাগদাদের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৮২, আহত ১১০
বাগদাদের ইবন-আল-খাতিব কোভিড হাসপাতালে আগুনট্যুইট সৌজন্য বারবারা

বাগদাদের এক কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন লেগে মৃত্যু হল ৮২ জনের। এই ঘটনায় আহত হয়েছেন ১১০ জন। মধ্যরাতের এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে হাসপাতালের সমস্ত আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। একথা জানিয়েছে ইরাকের আভ্যন্তরীণ মন্ত্রক।

হাসপাতাল সূত্র অনুসারে, ইরাকের রাজধানী শহর বাগদাদের ইবন-আল-খাতিব কোভিড হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন ধরে যায়। হাসপাতালের একাধিক তলে দ্রুত এই আগুন ছড়িয়ে পড়ে। এই সময় হাসপাতালে ৩০ জন রোগী আইসিইউ তে ছিলেন। হাসপাতালে ছিলেন একাধিক রোগীর আত্মীয়রা।

আরও জানা গেছে, এই হাসপাতালে কোনো অগ্নি নিরোধক ব্যবস্থা ছিলো না। ফলে কোনোভাবেই আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। আগুন লাগার পর দ্রুত রোগীদের সরাতে গিয়ে অনেক রোগীকে ভেন্টিলেটর থেকে বের করা হয়। এরফলে তাঁদের মৃত্যু হয়েছে।

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল খাদেমি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তাঁর নির্দেশে বাগদাদের পূর্ব ক্ষেত্রের স্বাস্থ্য অধিকর্তাকে সাসপেন্ড করা হয়েছে। সোমবার মৃতদের শ্রদ্ধা জানিয়ে ইরাকি সংসদের অধিবেশন মুলতুবি ঘোষণা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in