Germany: নির্বাচনী দৌড়ে এগিয়ে সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি (SPD) - সমীক্ষা

রবিবার বেসরকারি টিভি প্রোসিবেন ও স্যাট ওয়ানে বিতর্কে শোলজ ভোটদাতাদের মন জয় করতে সক্ষম হয়েছেন। ফোরসা গৃহীত সমীক্ষায় একথা জানা গেছে সোমবার।
ওলাফ শোলজ
ওলাফ শোলজফাইল ছবি পলিটিকো ডট কমের সৌজন্যে

জার্মানির সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি নির্বাচনের সপ্তাহে দৌড়ে সকলের আগে। তাদের চ্যান্সেলর পদপ্রার্থী ওলাফ শোলজ তিন বড় দলের প্রার্থীদের চূড়ান্ত টিভি বিতর্কে জয়ী হয়েছেন। শোলজ বর্তমানে অর্থমন্ত্রী ও ভাইস চ্যান্সেলর। জার্মানিতে বিংশতিতম সংসদীয় নির্বাচন হবে আগামী ২৬ সেপ্টেম্বর।

রবিবার বেসরকারি টিভি প্রোসিবেন ও স্যাট ওয়ানে বিতর্কে শোলজ ভোটদাতাদের মন জয় করতে সক্ষম হয়েছেন। ফোরসা গৃহীত সমীক্ষায় একথা জানা গেছে সোমবার।

শোলজ জানিয়েছেন, ক্ষমতায় এলে মধ্য ও নিম্নবিত্তদের করছাড় দিতে চায় এসপিডি। শোলজ জানান, উদাহরণ স্বরূপ তিনি একজন মন্ত্রী, তাঁর মতো যাঁরা রোজগার করেন তাদের এবার থেকে একটু বেশি কর দিতে হবে।

যাদের নিয়ে রবিবার সমীক্ষা করা হয়েছে তাদের ৪২ শতাংশই জানিয়েছেন ৯০ মিনিটের বিতর্কে জয়ী হয়েছেন শোলজ। ২৭ শতাংশ মনে করেন রক্ষণশীল সিডিইউ/সিএসইউ ইউনিয়ন প্রার্থী আরমিন ল্যাশেট জয়ী হয়েছেন। আবার ২৫ শতাংশের মতে জয়ী হয়েছেন গ্রিন পার্টির প্রার্থী অ্যানালেনা বেরবক। সমীক্ষা অনুযায়ী এসপিডি এবং সিডিএস/সিএসইউ-র মধ্যে জোর টক্কর হবে।

সোমবারে অন্য এক সমীক্ষার ফলে এসপিডি ২৫ শতাংশ নিয়ে সিডিইউ/সিএসইউ-এর থেকে ৩শতাংশ এগিয়ে। আগের সপ্তাহের তুলনায় এসপিডি-র জনপ্রিয়তা বেড়েছে আরও দেড় শতাংশ।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in