Germany: বিস্ফোরণে কেঁপে উঠলো লেভারকুসেন, এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির খবর নেই

জার্মানির লেভারকুসেনে ভয়াবহ বিস্ফোরণ। একথা জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম WDR। জার্মানির পশ্চিমাঞ্চলে লেভারকুসেনের চেমপার্ক অঞ্চলে মঙ্গলবার স্থানীয় সময় অনুসারে সকালে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গেছে।
জার্মানির লেভারকুসেনে বিস্ফোরণ
জার্মানির লেভারকুসেনে বিস্ফোরণছবি জিসভ-এর ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

জার্মানির লেভারকুসেনে ভয়াবহ বিস্ফোরণ। একথা জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম ডব্লু ডি আর। জার্মানির পশ্চিমাঞ্চলের শহর লেভারকুসেনের চেমপার্ক অঞ্চলে মঙ্গলবার স্থানীয় সময় অনুসারে সকালে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গেছে। যদিও এখনও পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির কথা জানানো হয়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের দাবি অনুসারে, বিকট আওয়াজ করে এই বিস্ফোরণ ঘটার পরেই কালো ধোঁয়ায় ওই অঞ্চল ঢেকে যায়। সংবাদসংস্থা জিং হুয়া ডব্লু ডি আরকে উদ্ধৃত করে জানিয়েছে জার্মানির এই অঞ্চলে দেশের সবথেকে বড়ো কেমিক্যাল কোম্পানীগুলো অবস্থিত।

এই বিস্ফোরণের পরেই জার্মানির দ্য ফেডেরাল অফিস ফর সিভিল প্রোটেকশন অ্যান্ড ডিসাস্টার অ্যাসিস্টেন্স (বিবিকে) স্থানীয় মানুষজনকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করেছে এবং সবাইকে ঘরের জানলা দরজা বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে। এই বিস্ফোরণের ফলে কোনো বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

বিবিকে-র সতর্কতামূলক অ্যাপ 'নিনা'র মাধ্যমে ওই প্রদেশের সাধারণ মানুষকে ঘরের ভেতরে থাকার অনুরোধ জানানো হয়েছে। চেমপার্ক অঞ্চলের আধিকারিকরা এখনও পর্যন্ত এই বিস্ফোরণের কারণ জানাতে পারেননি।

বিস্ফোরণের পরে বেশ কিছুক্ষণ সময় কেটে গেলেও প্রশাসনের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো হতাহত অথবা ক্ষয়ক্ষতির কথা জানানো হয়নি।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in