বিল গেটসের অফিসে নিয়োগ পরীক্ষায় যৌনতা সম্বন্ধীয় প্রশ্নের সম্মুখীন মহিলারা

মহিলা আবেদনকারীকে তাদের যৌন ইতিহাস, নগ্ন ছবি ও পছন্দের পর্নোগ্রাফি নিয়ে প্রশ্ন করা হয়েছে বলে দাবি করা হয়েছে।
বিল গেটস
বিল গেটসফাইল ছবি

মার্কিন ধনকুবের বিল গেটস-এর নিজস্ব অফিসে নিয়োগের সময় কয়েকজন মহিলা আবেদনকারীকে তাদের যৌন ইতিহাস, নগ্ন ছবি ও পছন্দের পর্নোগ্রাফি নিয়ে প্রশ্ন করা হয়েছে বলে দাবি করা হয়েছে সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে। গেটস-এর এক মুখপাত্রের তরফে যদিও এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

মার্কিন সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, ধনকুবের বিল গেটস-এর নিজস্ব অফিসে নিয়োগ প্রক্রিয়া চলাকালীন সেনট্রিক অ্যাডভাইসর্স নামের এক নিরাপত্তা বিষয়ক পরামর্শদাতা কোম্পানির পক্ষ থেকে কয়েকজন মহিলা আবেদনকারীকে কিছু প্রশ্ন করা হয়। সেই প্রশ্নগুলির মধ্যে আগে তাদের কোনও বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল কি না, নিজের ফোনে তাদের কোনও নগ্ন ছবি রয়েছে কি না, কোন ধরণের পর্নোগ্রাফি তাদের পছন্দ, অতীতে মাদক সেবনের ইতিহাস রয়েছে কি না ইত্যাদি-সহ তাদের ব্যক্তিগত জীবনের একাধিক প্রশ্ন জানতে চাওয়া হয় বলে ওই মহিলারা অভিযোগ করেছেন।

এই নিয়ে গেটস-এর এক মুখপাত্র বিবৃতি দিয়ে জানিয়েছেন, “আমাদের এখানে নিয়োগ প্রক্রিয়া প্রত্যেক প্রার্থীর জন্য বিশেষ নিয়ম মেনে অত্যন্ত সম্মানের সঙ্গে পরিচালিত হয়। এই নিয়ম যে বা যিনি ভাঙবেন তার বা তাদের বিরুদ্ধে আমাদের এখানে জিরো-টলারেন্স নীতি প্রয়োগ করা হয়।” যদিও ধনকুবের গেটস এই সম্পর্কে কিছু জানেন কি না সে বিষয়ে ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে তেমন কিছু বলা হয়নি।

বিল গেটস
খরচ বাঁচাতে শেষ ১৯ লেখককেও বরখাস্ত করল ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in