Elon Musk: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তকমা হারালেন এলন মাস্ক!

ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স (Bloomberg Billionaires Index) অনুসারে, মঙ্গলবার পর্যন্ত ছিল টেসলার শেয়ারের মূল্য ছিল ১৬৪ ডলার। এবং সেই জায়গায় লুই ভিটনের শেয়ার মূল্য দাঁড়ায় ১৭১ ডলার।
এলন মাস্ক
এলন মাস্কগ্রাফিক্স - নিজস্ব

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তকমা হারালেন এলন মাস্ক (Elon Musk)। তাঁর জায়গায় উঠে এসেছেন বার্নার্ড আর্নল্ট (Bernard Arnault)।

ফোর্বস (Forbes) ম্যাগাজিন জানিয়েছে, এখন আর বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি নন এলন মাস্ক। টেসলার (Tesla Inc) শেয়ারের দাম কমে যাওয়ায় এখন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা গিয়েছে এলভিএমএইচ (LVMH)-র সিইও বার্নার্ড আর্নল্ট -এর মাথায়।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স (Bloomberg Billionaires Index) অনুসারে, মঙ্গলবার পর্যন্ত ছিল টেসলার শেয়ারের মূল্য ছিল ১৬৪ ডলার। এবং সেই জায়গায় লুই ভিটনের শেয়ার মূল্য দাঁড়ায় ১৭১ ডলার। মঙ্গলবার শেয়ার প্রতি ৪ ডলার করে হারিয়েছেন এলন মাস্ক, অন্যদিকে, শেয়ার প্রতি ৪.১৩ ডলার লাভ করেছেন ৭৩ বছর বয়সী আর্নল্ট বার্নার্ড।

জানা যাচ্ছে, বিশ্বের বৃহত্তম বিলাসবহুল দ্রব্যের ফার্ম হল এলভিএমএইচ (LVMH)। যার অধীনে রয়েছে লুই ভিটন (Louis Vuitton), টিফানি (Tiffany), সেলিন (Celine), এবং ট্যাগ হিউয়ের (Tag Heuer), ডম পেরিগনন (Dom Pérignon) ওয়াইন-এর মতো ৭০ টি ব্র্যান্ড ও ব্যবসার মালিক। এখন তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি।

প্রসঙ্গত, ২০২১ সালের সেপ্টেম্বরে, অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোজকে পিছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা পান এলন মাস্ক। কিন্তু, সেই শিরোপা এখন ছিনিয়ে নিলেন প্যারিসের বার্নার্ড আর্নল্ট ।

গত কয়েক মাস আগেই, ৪৪ বিলিয়ন ডলার খরচ করে টুইটার অধিগ্রহণ, ৫০ শতাংশ কর্মী ছাঁটাইকে ঘিরে আগেই সমালোচনার মুখে পড়েন এলন মাস্ক। তিনিই এবার বিশ্বের ধনী ব্যক্তির তালিকা থেকে দ্বিতীয় স্থানে নেমে আসায় বিশ্বজুড়ে শুরু হয়েছে জোর চর্চা।

এলন মাস্ক
FIFA World Cup 22: কাতার বিশ্বকাপের মাঝে মৃত্যু আরও এক সাংবাদিকের! কারণ ঘিরে ধোঁয়াশা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in