পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! নজিরবিহীন ভাবে ফৌজদারি মামলার মুখোমুখি ডোনাল্ড ট্রাম্প

'অবৈধ সম্পর্ক'-র কথা গোপন রাখতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে বিপুল অর্থ দিয়েছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অভিযোগের তদন্ত করেন ম্যানহাটান ডিসট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ।
স্টরমি ড্যানিয়েলস, ডোনাল্ড ট্রাম্প
স্টরমি ড্যানিয়েলস, ডোনাল্ড ট্রাম্পগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম ফৌজদারি মামলা দায়ের হয়েছে কোনও প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে! জানা যাচ্ছে - 'অবৈধ সম্পর্ক'-র কথা গোপন রাখতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে বিপুল অর্থ দিয়েছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অভিযোগের তদন্ত করেন ম্যানহাটান ডিসট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ। আর, তাঁরই তদন্তে সামনে এসেছে ট্রাম্পের অপরাধ, এবং দায়ের হয়েছে ফৌজদারি মামলা।

আগামী বছর মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন। তাঁর, আগেই এই মামলা বড় ধাক্কা দিতে পারে ডোনাল্ড ট্রাম্পকে। সূত্রের খবর, আগামী সপ্তাহের মধ্যে জেলে যেতে পারেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

জানা গিয়েছে, ট্রাম্পের প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেন তদন্তকারী জুরি সামনে দাবি করেছেন যে, ট্রাম্পের হয়ে পর্নস্টারকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন তিনি। এক দশক পুরনো এক ঘনিষ্ঠ রাতের কথা ধামাচাপা দিতেই নাকি তা করা হয়েছিল।

তবে, এই অভিযোগ অস্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। এবিসি টিভিতে তিনি দাবি করেন,  তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা আসলে 'দেশের উপর আক্রমণ' এবং 'আসন্ন নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা।'

ট্রাম্প আগেই জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তিনি নির্বাচনী প্রচার চালিয়ে যাবেন। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে লড়ছেন তিনি।

ইতিমধ্যেই ট্রাম্পের আইনজীবী সুসান নিচেলিস এবং জোফেস ট্যাকোপিনা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা যথেষ্ট জোর দিয়ে এই মামলা লড়বেন। তবে ট্রাম্প এই অপরাধ আদৌ স্বীকার করবেন কিনা, তা এখনও জানা যায়নি।

ঘটনাটি আসলে কি?

মার্কিন সাপ্তাহিক ম্যাগাজিন ‘ইন টাচ’-এ পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস দাবি করেন, ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে তাঁর সম্পর্কের শুরু হয়। সেই বছর জুলাই মাসে একটি গলফ টুর্নামেন্টে ট্রাম্পের সঙ্গে তাঁর প্রথম দেখা হয়। এর পরে ক্যালিফোর্নিয়া ও নেভাডার রিসর্ট এলাকার হোটেলে তাঁরা যৌন সম্পর্কে লিপ্ত হন বলেও দাবি করেন তিনি।

পাশাপাশি স্টর্মির দাবি, এই যৌন সম্পর্কের কথা যেন কেউ জানতে না পারে, সে জন্য তাঁকে প্রবল চাপ দেন ট্রাম্প। অভিযোগ, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখার জন্য তাঁকে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুষও দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী।

এই অভিযোগেই তদন্ত শুরু হয় প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে। তদন্ত করেছেন ম্যানহাটান ডিসট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ। তাঁরই রিপোর্টের ভিত্তিতে সামনে এসেছে একাধিক অপরাধ। এবং ফৌজদারি অভিযোগে মামলা রুজু হয়েছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে।

তবে ট্রাম্পের বিরুদ্ধে রুজু হওয়া মামলায় ঠিক কী কী অভিযোগ আনা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। তবে জানা গেছে, খুব তাড়াতাড়িই এক মার্কিন বিচারপতির আওতায় এই মামলা যাবে এবং তার পরেই বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

স্টরমি ড্যানিয়েলস, ডোনাল্ড ট্রাম্প
France: ‘পেনশন সংস্কার নীতি’-র বিরোধে খন্ডযুদ্ধ ফ্রান্সে, আহত ১৭৫ পুলিশ কর্মী, গ্রেপ্তার ২০১

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in