মেহুল চোকসির জামিন খারিজ ডমিনিকার আদালতে

চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল জানান, সেই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করা হবে। তাঁর দাবি, মেহুল নিজের ইচ্ছায় ডমিনিকায় যাননি। তাঁকে অপরহণ করা হয়েছিল।
মেহুল চোকসি
মেহুল চোকসিফাইল ছবি

ফের সমস্যায় পড়লেন পঞ্জাব ন্যাশনাল ব্যাংক (পিএনবি) জালিয়াতি মামলার অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। জামিন পাবেন না তিনি। বেআইনিভাবে ডমিনিকা ঢোকার মামলায় তার আবেদন খারিজ হয়ে গিয়েছে। ডমিনিকার নিম্ন আদালতে তিনি আবেদন করেন। সংবাদ সংস্থা সূত্রে এমনটাই জানা গিয়েছে।

চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল জানান, সেই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করা হবে। তাঁর দাবি, মেহুল নিজের ইচ্ছায় ডমিনিকায় যাননি। তাঁকে অপরহণ করা হয়েছিল। তাছাড়া ডমিনিকার পাসপোর্ট এবং অভিবাসন আইনের ছয় নম্বর ধারা অনুযায়ী, চোকসির উপর কোনও নিষেধাজ্ঞা ছিল না। যেহেতু চোকসি কোনও অপরাধ করেননি। তাই ডমিনিকার পুলিশ তাঁকে গ্রেফতার করে রাখতে পারে না। ৩ বছর পর গত ২৬ তারিখ পিএনবি প্রতারণা মামলায় গ্রেফতার হন মেহুল চোকসি। ডমিনিকার অভ্যন্তরীণ রাজনীতিতেও ঢুকে পড়েছেন চোকসি।

একটি সংবাদমাধ্যমের দাবি, অপহরণের তত্ত্বে জোর আনা নিয়ে ডমিনিকার বিরোধী দলনেতার সঙ্গে কথা হয়েছে চোকসির ভাইয়ের। তার বদলে নির্বাচনে অর্থ সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। যিনি নিজেও ঋণখেলাপ করেছেন। ডমিনিকায় মেহুল গ্রেফতার হওয়ার পর তাঁর ভাই চেতন চোকসি সেখানে যান। তারই মধ্যে আদালতে ডমিনিকার সরকার তরফে জানানো হয়েছে, চোকসি আদতে ভারতের নাগরিক। তাঁকে দ্রুত প্রত্যর্পণ করা হবে। মেহুল দীর্ঘদিন ধরে পলাতক। তাঁকে প্রত্যর্পণ করার চেষ্টা চালাচ্ছে ভারত। চোকসিকে ভারতের হাতে তুলে দিতে চায় ডমিনিকাও।

মেহুলের স্ত্রীর দাবি, তাঁরা বিচার প্রক্রিয়ার জন্য তৈরি। চোকসি নিখোঁজ হয়েছেন বলে রবিবারই অভিযোগ করেছিলেন তাঁর পরিবারের সদস্যরা। সূত্রের খবর, অভিযোগ পাওয়ার পরই খোঁজ চালাচ্ছিল অ্যান্টিগা পুলিশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in