Cumilla: হিংসার ঘটনায় মূল অভিযুক্তকে শনাক্ত করা হয়েছে, দাবি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর

তাঁর বক্তব্য, অভিযুক্ত বারবার তার অবস্থান বদলাচ্ছে। পালিয়ে পালিয়ে বেরাচ্ছে। কিন্তু তাই বলে বেশিদিন সে এভাবে আইনকে ফাঁকি দিয়ে চলতে পারবে না। তাঁকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।
Cumilla: হিংসার ঘটনায় মূল অভিযুক্তকে শনাক্ত করা হয়েছে, দাবি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর
আসাদুজ্জামান খান কামালফাইল চিত্র - সংগৃহীত

কুমিল্লার হিংসা ছড়ানোর ঘটনায় মূল অভিযুক্তকে শনাক্ত করা হয়েছে। তাকে দ্রুত গ্রেফতার করা হবে। মঙ্গলবার দুপুরে র‍্যাবের সদর দফতরে এক অনুষ্ঠানে এসে এমনই আশ্বাস দিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তাঁর বক্তব্য, অভিযুক্ত বারবার তার অবস্থান বদলাচ্ছে। পালিয়ে পালিয়ে বেরাচ্ছে। কিন্তু তাই বলে বেশিদিন সে এভাবে আইনকে ফাঁকি দিয়ে চলতে পারবে না। তাঁকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

পাশাপাশি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কুমিল্লার ঘটনা নিয়ে ‘আপত্তিকর’ পোস্টের কড়া পদক্ষেপ করছে বাংলাদেশ সরকার। আসাদুজ্জামান খান জানান, রংপুর থেকে অল্পবয়সি এক যুবককে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার জন্য গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশের আরও বেশ কয়েকটি জায়গায় ভুয়ো পোস্ট দেখা যাচ্ছে।তার উপর কড়া নজর রাখছে হাসিনার প্রশাসন। বেশ কিছু এলাকায় ফেসবুকে ভুয়ো তথ্য ছড়ানো ও অপপ্রচার চলছে বলে বাংলাদেশ পুলিশ খবর পেয়েছে। তাই সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের সংবাদমাধ্যমের কাছে অনুরোধ করেন যাতে সোশ্যাল মিডিয়ার সংবেদনশীল খবরের সত্যতা যাচাই করে নেওয়া হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী অপপ্রচারকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, নিজেদের ফায়দার জন্য যারা এরকম অপপ্রচার চালাচ্ছে, তাদের খুঁজে বের করা হবেই। উপযুক্ত শাস্তি দেওয়ার ব্যবস্থা করবে পুলিশ প্রশাসন। কেন শান্তি ও সম্প্রীতির বাতাবরণ নষ্ট করার চেষ্টা চলছে, তার জবাব দিতেই হবে।

এদিন ঢাকায় মন্ত্রিসভার বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে নিজের অবস্থান স্পষ্ট করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন তিনি। বাংলাদেশের সাধারণ নাগরিকদের সম্প্রীতির বাতাবরণ বজায় রাখার অনুরোধও করেছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in