কোভিড বিধ্বস্ত ভারতকে অক্সিজেন, ওষুধ, মেডিক্যাল সরঞ্জাম সরবরাহ করতে চীনা শ্রমিকদের "ওভারটাইম"

কোভিড বিধ্বস্ত ভারতকে অবিলম্বে অক্সিজেন, ওষুধ সহ প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম সরবরাহ করতে "ওভারটাইম" করছেন চিনা শ্রমিকরা। আগামী কয়েকদিনের মধ্যেই ভারতকে ২৫ হাজার অক্সিজেন কনসেনট্রেটর পাঠাবে চিন।
কোভিড বিধ্বস্ত ভারতকে অক্সিজেন, ওষুধ, মেডিক্যাল সরঞ্জাম সরবরাহ করতে চীনা শ্রমিকদের "ওভারটাইম"
ছবি প্রতীকী সংগৃহীত

কোভিড বিধ্বস্ত ভারতকে অবিলম্বে অক্সিজেন, ওষুধ সহ প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম সরবরাহ করতে "ওভারটাইম" করছেন চিনা শ্রমিকরা। আগামী কয়েকদিনের মধ্যেই ভারতকে ২৫ হাজার অক্সিজেন কনসেনট্রেটর পাঠাবে চিন। বুধবার একথা জানিয়েছেন ভারতে নিয়োজিত চিনের রাষ্ট্রদূত সান উইডং।

ট‍্যুইটারে সান উইডং জানিয়েছেন, "ভারত থেকে পাওয়া অর্ডারের যোগান দিতে ওভারটাইম করছেন চিনের মেডিক্যাল সরঞ্জাম প্রস্তুতকারক কর্মীরা, গত কয়েকদিনে ভারত থেকে কমপক্ষে ২৫,০০০ অক্সিজেন কনসেনট্রেটরের অর্ডার এসেছে।‌ মেডিক‍্যাল সরঞ্জাম পাঠানোর জন্য কার্গো বিমানের পরিকল্পনা নেওয়া হচ্ছে। চিনের কাস্টমস বিভাগ এই প্রক্রিয়া নিয়ে ভাবনাচিন্তা করছে।"

এই সপ্তাহেই জানা‌ গেছে, চিনের সরকার পরিচালিত সিচুয়ান এয়ারলাইন্স আগামী ১৫ দিনের জন্য ভারতে যাওয়া সমস্ত পণ‍্যবাহী বিমানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে, ‌যার ফলে অক্সিজেন কনসেনট্রেটর এবং অন্যান্য প্রয়োজনীয় মেডিক্যাল সামগ্রী সরবরাহে প্রাইভেট ব‍্যবসায়ীরা অনেক ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। কিন্তু আমেরিকা সর্বশক্তি দিয়ে কোভিড বিধ্বস্ত ভারতের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেওয়ায় পরই চিন বোঝাতে চাইছে তারাও প্রতিবেশী দেশের পাশে রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in