Pakistan: ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের, হতে পারেন গ্রেপ্তার

ইসলামাবাদের মারগাল্লা পুলিশ স্টেশনে ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করেন ম্যাজিস্ট্রেট আলি জাভেদ। তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর রেজিস্ট্রার করে।
গ্রেপ্তারি পরোয়ানা জারি ইমরান খানের বিরুদ্ধে
গ্রেপ্তারি পরোয়ানা জারি ইমরান খানের বিরুদ্ধেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তার হতে পারেন তিনি। এর বিরুদ্ধে কার্যত ক্ষোভে ফুঁসছে ইমরান অনুগামীরা। ইসলামাবাদের পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। ইসলামাবাদ জুড়ে রয়েছে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইসলামাবাদের মারগাল্লা পুলিশ স্টেশনে ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করেন ম্যাজিস্ট্রেট আলি জাভেদ। তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর রেজিস্ট্রার করে। আলি জাভেদের অভিযোগ, ইমরান সেশন কোর্টের বিচারপতি ও ইসলামাবাদ পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের হুমকি দিয়েছেন। এই অভিযোগের ভিত্তিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের ৭ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে।

পাকিস্তানি সংবাদ সূত্রে খবর, ইমরানকে প্রয়োজনে হাউস অ্যারেস্টও করতে পারে ইসলামাবাদ পুলিশ। এই খবর চারিদিকে ছড়িয়ে পড়তেই প্রাক্তন প্রধানমন্ত্রীর বাড়ির সামনে বহু সমর্থক ভিড় করেন। PTI (Pakistan Tehreek-e-Insaf)-র তরফ থেকে সরকারের বিরুদ্ধে তোপ দাগা হয়েছে। পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে ইসলামাবাদে এসে জমায়েত করছেন ইমরান-অনুগামীরা।

সূত্রের খবর, বর্তমানে ইমরান নিজের বাড়িতেই আছেন। তাঁর বাড়ির বাইরে সমর্থকরা স্লোগান দিচ্ছেন। লাহোড় থেকেও হাজার হাজার কর্মী-সমর্থকরা দলে দলে ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ইমরানের দল পিটিআই-র তরফ থেকে কয়েকজন আদালতে যাচ্ছেন। তাঁরা আদালতে ইমরানের আগাম জামিনের আবেদন জানাবেন। শোনা যাচ্ছে তাঁরা আদালতে সওয়াল করতে পারেন যে ইমরান কোনও বিতর্কিত মন্তব্য করেননি।

উল্লেখ্য, ২০ আগস্ট ইসলামাবাদে একটি জনসভা থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী বিচারপতি ও পুলিশ আধিকারিকদের হুমকি দেন। তিনি কার্যত চ্যালেঞ্জ করেন ইসলামাবাদের আইজি এবং ডিআইজিকে। তিনি বলেন, 'আপনাদের যা করার করে নিন। আপনাদের আমরা ছাড়বো না। আমরা আপনাদের বিরুদ্ধে কেস করব।' এই মন্তব্যের পরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in