Bangladesh: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নয়া সভাপতি শাহ আলম; সম্পাদক প্রিন্স

আজ শুক্রবার (৪ মার্চ) সকাল ১০টায় ঢাকায় সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ কংগ্রেসে নির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভাপতি শাহ আলম এবং সম্পাদক প্রিন্স
সভাপতি শাহ আলম এবং সম্পাদক প্রিন্সছবি জি কে সাদিক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি'র (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন শাহ আলম ও সরদার রুহিন হোসেন প্রিন্স। আজ শুক্রবার (৪ মার্চ) সকাল ১০টায় ঢাকায় সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ কংগ্রেসে নির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মিহির ঘোষ। সভায় ৩ সদস্যের সভাপতিমণ্ডলী (প্রেসিডিয়াম) নির্বাচন করা হয়েছে। তারা হলেন, শামসুজ্জামান সেলিম, শাহীন রহমান ও অধ্যাপক এ এন. রাশেদা।

'দুঃশাসন হটাও, ব্যবস্থা বদলাও, বাম বিকল্প গড়ে তোল' স্লোগানকে সামনে রেখে গত ২৫-২৮ ফেব্রুয়ারি সিপিবির দ্বাদশ কংগ্রস অনুষ্ঠিত হয়।

সিপিবির দ্বাদশ কংগ্রেসের সিদ্ধান্ত অনুযায়ী, কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ সদস্য হবে ৪৯ জন। তাদের মধ্য থেকে কংগ্রেসে ৪৩ জন নির্বাচিত হন।

বাকি ছয়টি সদস্যপদ পরে কো-অপ্ট করে পূরণ করা হবে। সেই সিদ্ধান্ত অনুসারে কংগ্রেসে গোপন ব্যালটে প্রতিনিধিদের ভোটে ৪৩ সদস্যের কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in