Bangladesh: বাংলাদেশে দৈনিক পত্রিকায় টক-শো, বুলেটিন প্রচার না করার সরকারি নিষেধাজ্ঞা
প্রতীকী ছবি

Bangladesh: বাংলাদেশে দৈনিক পত্রিকায় টক-শো, বুলেটিন প্রচার না করার সরকারি নিষেধাজ্ঞা

বাংলাদেশে জাতীয় দৈনিক পত্রিকাগুলো টক-শো বা নিউজ বুলেটিন প্রচার করতে পারবে না বলে জানিয়েছে দেশটির তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ। ক্লিনফিড বাস্তবায়িত না হলে বাতিল হবে অপারেটর লাইসেন্স।

বাংলাদেশে জাতীয় দৈনিক পত্রিকাগুলো টক-শো বা নিউজ বুলেটিন প্রচার করতে পারবে না বলে জানিয়েছে দেশটির তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ। মন্ত্রী বলেছেন, ক্লিনফিড বাস্তবায়িত না হলে বাতিল হবে অপারেটর লাইসেন্স।

আজ বুধবার (৮ জুন) বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। এ ছাড়াও আইপি টিভির বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেয়া হবেও জানান তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, নিউজের সঙ্গে ভিডিও ক্লিপ যেতেই পারে। এটা বিভিন্ন দেশে হয়ে থাকে। তবে রীতিমত টক শো! পত্রিকার ডিক্লারেশনে তো টক শো করার অনুমতি ছিল না। আবার অনেকে নিউজরুম খুলে বুলেটিন প্রচার করে, এটা কোনোভাবেই কাম্য নয়। এটা ডিক্লারেশনের যে নীতি আছে তার বরখেলাপ।

এ সময় ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের সুযোগ নিয়ে অনেক সাংবাদিকও মামলা করেছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের প্রয়োজন আছে। কোনো সাংবাদিক অহেতুক বা মিথ্যা মামলায় হয়রানি হওয়া উচিত নয়, কারোই হওয়া উচিত নয়। কিন্তু কেউ অপরাধ করলে বিচার হওয়ার প্রয়োজন রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in